ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চুয়াডাঙা ও কুষ্টিয়া আ.লীগকে কোন্দল মেটানোর নির্দেশ

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ২৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চুয়াডাঙা ও কুষ্টিয়া আ.লীগকে কোন্দল মেটানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই নিজেদের মধ্যকার কোন্দল মিটিয়ে দলকে গতিশীল করার উদ্যোগ নিতে বলেছে আওয়ামী লীগ। পাশাপাশি অভ্যন্তরীণ ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে চলার নির্দেশ দেওয়া হয়েছে চুয়াডাঙা ও কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের নেতা-কর্মী ও দলীয় সংসদ সদস্যদের।

রোববার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এই দুই জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং দলীয় সংসদ সদস্যদের সঙ্গে এক বৈঠকে এসব নির্দেশনা দেন দলের কেন্দ্রীয় নেতারা।

বৈঠকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আলম মাহমুদ স্বপন, এ কে এম এনামুল হক শামীম, কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য গোলাম রব্বানী চিনু উপস্থিত ছিলেন।

চুয়াডাঙা জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙা-১ আসনের এমপি ছোলায়মান হক জোয়ার্দার ছেলুন, সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ, চুয়াডাঙা-২ আসনের এমপি আলী আজগর টগর উপস্থিত ছিলেন। এছাড়াও কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং জেলার সরকারদলীয় এমপিরা উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্র জানান, চুয়াডাঙা জেলা আওয়ামী লীগের দীর্ঘদিনের বিরোধ মিটিয়ে ফেলতে নির্দেশ দেওয়া হয়েছে জেলার দুই এমপিকে। ছেলুন জেয়ার্দার ও আলী আজগরের নেতাকর্মীদের মধ্যে তীব্র কোন্দল রয়েছে। বৈঠকেও কেন্দ্রীয় নেতাদের সামনেই একে অপরকে দোষারোপ করে বক্তব্য রাখেন ওই দুজন। সব শুনে কেন্দ্রীয় নেতারা তাদের এখন থেকে ঐক্যবদ্ধ হয়ে চলার নির্দেশ দেন। ঢাকা থেকে জেলায় ফিরে বর্ধিত সভা ডেকে দুই নেতাকে একসঙ্গে কাজ শুরু করার নির্দেশও দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে ছেলুন জোয়ার্দার বলেন, আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে চলতে বলা হয়েছে বৈঠকে।

অপরদিকে কুষ্টিয়া জেলার একটি থানা নিয়ে সমস্যা ছিল বলে বৈঠক সূত্রে জানা গেছে। ওই থানার সমস্যা মিটিয়ে ফেলতে নেতাদের বলা হয়েছে।

সূত্র আরো জানান, যেসব জেলায় নেতাকর্মীদের মধ্যে বিরোধ রয়েছে ওইসব জেলাগুলোর সঙ্গে বসার প্রক্রিয়া শুরু হয়েছে আজকের বৈঠকের মধ্য দিয়ে। আগামীকাল সোমবার যশোর জেলার সঙ্গে বৈঠক রয়েছে। এই বৈঠকগুলো ধারাবাহিকভাবে চলবে। আগামী সংসদ নির্বাচনের আগে দলকে গতিশীল করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আগেই তৃণমূলের কোন্দল নিরসনে জেলা আওয়ামী লীগ এবং দলীয় সংসদ সদস্যদের সঙ্গে আগামীকাল থেকে ধারাবাহিকভাবে বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। এলক্ষ্যে আপাতত পাঁচটি জেলার সঙ্গে বৈঠকের সময়সূচি চূড়ান্ত করেছে দলটি। আগামীকাল ২৪ এপ্রিল বিকেল ৪টায় যশোর, ২৭ এপ্রিল নীলফামারী এবং ৪ মে বিকেলে ৫টায় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক এবং সংশ্লিষ্ট জেলার সংসদ সদস্যদের নিয়ে বৈঠকে বসবে আওয়ামী লীগ।



রাইজিংবিডি/ঢাকা/২৩ এপ্রিল ২০১৭/নৃপেন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়