ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সমাবেশের অনুম‌তি দি‌তে গ‌ড়িম‌সির অ‌ভি‌যোগ বিএন‌পির

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫১, ২৯ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সমাবেশের অনুম‌তি দি‌তে গ‌ড়িম‌সির অ‌ভি‌যোগ বিএন‌পির

‌জ্যেষ্ঠ প্র‌তি‌বেদক : মহান মে দিবসে বিএন‌পির সমাবেশের অনুমতি দি‌তে সরকার গড়িমসি করছে বলে অভিযোগ করেছে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ অভিযোগ করেন তি‌নি।

সমাবেশের অনুমতি দিতে এতো টালবাহানা কেন? প্রশ্ন তু‌লে রিজভী বলেন, ‘তা‌দের (আওয়ামী লীগ) জোটের শরিকরা যখন খুশি তখন সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে পারে। কিন্তু বিএনপি ও তার অঙ্গ সংগঠনগুলো চাই‌লে সমা‌বেশ কর‌তে পা‌রে না। অথচ শ্রমিক দিবস শ্রমজীবীদের অধিকার আদায় ও অধিকার রক্ষায় গুরুত্বপূর্ণ দিন। এ দিবসটি পালনের জন্য জাতীয়তাবাদী শ্রমিক দল প্রস্ততি সম্পূর্ণ করেছে।'

১ মে সম্ভব না হলে ২ বা ৩ মে যেকোনো এক দিন সমাবেশের অনুমতি প্রদানের জোর দাবি জানান তি‌নি।

বিএনপি দুর্গত এলাকায় ফটোসেশন করতে গেছে ব‌লে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমা‌লোচনা ক‌রেন রিজভী।

তি‌নি বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্য সম্পূর্ণভাবে সত্যের অপলাপ। বরং বর্তমান আওয়ামী দুঃশাসনের কসমেটিকস উন্নয়নের ফটোসেশন দেখতে দেখতে জনগণ এখন ক্লান্ত হয়ে পড়েছে।’

সরকারের অসহযোগিতার কারণে বি‌ভিন্ন রাজ‌নৈ‌তিক দল ও সংগঠন ত্রাণ কার্য চালাতে পারছে না ব‌লেও এসময় দা‌বি ক‌রেন বিএন‌পির এই নেতা।

সরকারের প্রতি আহ্বান জানিয়ে তি‌নি বলেন, 'জনগণের আহার ক্ষুধা ও অসহায়ত্ব নিয়ে মশকরা করবেন না। দেশের সকল রাজনৈতিক দল বিভিন্ন এনজিও এবং নাগরিক ও সামাজিক সংগঠনগুলোর ত্রাণ তৎপরতায় বাধা সৃষ্টি করবেন না।’

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালীর ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। একইসঙ্গে অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার করে সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান রিজভী।

সংবাদ সস্মেলনে আরো উপস্থিত ছিলেন-বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট শামছুল আলম, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, সহ সংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জয়ন্ত কুমার কুন্ড, ঢাকা মহানগর বিএনপি দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, যুবদলের সিনিয়র সহ সভাপতি মোরতাজুল করিম বাদরু প্রমুখ।  

 

 

রাই‌জি‌বি‌ডি/ঢাকা/২৯ এ‌প্রিল ২০১৭/‌রেজা/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়