ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শ্রমিকদের অন্ন বস্ত্র বাসস্থান চিকিৎসার নিশ্চয়তা চান এরশাদ

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ৩০ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রমিকদের অন্ন বস্ত্র বাসস্থান চিকিৎসার নিশ্চয়তা চান এরশাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক : শ্রমিকদের অন্ন, বস্ত্র, বাসস্থান ও চিকিৎসাসেবার পূর্ণ নিশ্চয়তা চান জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এমপি।

মহান মে দিবস উপলক্ষে রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, মহান মে দিবসে চাই শ্রমিকদের অন্ন, বস্ত্র, বাসস্থান ও চিকিৎসাসেবার পূর্ণ নিশ্চয়তা। শ্রমিকের থাকে যেন সবল দুটি হাত, সতর্ক দুটি চোখ, সংযত দুটি ঠোঁট ও সুন্দর একটি মন।

মহান মে দিবসে বাংলাদেশসহ বিশ্বের সব মেহনতি মানুষের প্রতি গভীর শ্রদ্ধা ও আন্তরিক শুভেচ্ছা জানান প্রাক্তন রাষ্ট্রপতি।

হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, মেহনতি জনতার প্রত্যয়দীপ্ত ঐক্যের মহিমায় আত্মোৎসর্গের পথ বেয়ে আবার ফিরে এসেছে মে দিবস। ১৮৮৬ সালের এমন একটি দিনে শিকাগোর হে মার্কেটে শ্রমিক শ্রেণির প্রাপ্য অধিকার ও স্বার্থ রক্ষার জন্যে, শোষণের বিরুদ্ধে প্রতিরোধ এবং আত্মত্যাগের যে গৌরবময় ইতিহাস সৃষ্টি হয়েছিল, তা অনাদিকাল ধরে বিশ্বের সব শ্রমিকের কাছে স্বর্ণোজ্জ্বল হয়ে থাকবে।

তিনি আরো বলেন, অম্লান মে দিবসের অন্তর্নিহিত শক্তি ও তাৎপর্য আমাদের জাতীয়, রাষ্ট্রীয় এবং সমাজ জীবনের সর্বক্ষেত্রে অনুসরণ করে চলতে হবে। শিকাগোর শ্রমিক আন্দোলনের সেই মহান নেতা পারসন্স ফাঁসির মঞ্চে দাঁড়িয়ে বলে গেছেন, ‘আমাদের প্রাণ উৎসর্গ করছি পৃথিবীর সব মানুষের দাবি প্রতিষ্ঠার জন্য।’ স্মৃতির ফলকে খচিত, তাপিত রক্তের আখরে রচিত সারা বিশ্বের সব শ্রমিকের হৃদয়ের নিভৃতে লালিত মে দিবসের আদর্শ ও উদ্দেশ্য যেন বাস্তবায়িত হয়- এ আমার একান্ত কামনা।

মে দিবসের সত্তায় নতুন করে জন্ম নেবে আগামী দিনের মানুষের শক্তি ও স্বাধীনতা- এ প্রত্যাশা ব্যক্ত করেছেন হুসেইন মুহম্মদ এরশাদ।



রাইজিংবিডি/ঢাকা/৩০ এপ্রিল ২০১৭/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়