ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘আপনাদের অতীত কর্মকাণ্ড মানুষ ভুলে যায়নি’

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২১, ২১ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আপনাদের অতীত কর্মকাণ্ড মানুষ ভুলে যায়নি’

নিজস্ব প্রতিবেদক : বিএনপি নেত্রী খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পুলিশি অভিযানের ঘটনায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আপনারা গণতন্ত্রের নামাবলি গায়ে দিয়ে অতীতে ঘৃণ্য-জঘন্য অসংখ্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। সেটা এদেশের মানুষ ভুলে যায়নি।

রোববার দুপুরে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের সামনে প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে দপ্তর কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি অফিসে অভিযান এতোদিন ছিল না?  হঠাৎ করে কেন এটা হল? এ বিষয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির সঙ্গে আলাপ করেছি। তারা আমাকে বলেছেন, তাদের কাছে গোয়েন্দা রিপোর্ট ছিল, তার ভিত্তিতে এই অভিযান পরিচালিত হয়। এটা নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণতন্ত্রের সম্পর্ক আবিষ্কার করেছেন। তারা যখন ক্ষমতায় ছিল তখন দফায় দফায় আমাদের পার্টি অফিসে হামলা করেছে। আমাদের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) সিলগালা করে দিয়েছে। এটা কি তাদের মনে নেই। ’

তিনি বলেন,  বিএনপির সময় আওয়ামী লীগ অফিসে শুধু অভিযানই চালানো হয়নি, আমাদের অফিসে নেতাকর্মীদের নির্যাতন করা হয়েছে। অফিসের দিকে লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়েছে। এ সব কি তারা ভুলে গেছে?

আওয়ামী লীগের এ নেতা বলেন,  আমাদের অফিসের সামনে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনার সন্ত্রাসবিরোধী সমাবেশে তাকে প্রাইম টার্গেট করে সুপরিকল্পিত গ্রেনেড হামলা করা হয়। সেটা কি তারা ভুলে গেছে? এটা কি গণতন্ত্র? আইভী রহমানসহ ২৩ জনের রক্তাক্ত দেহ? এই রক্তাক্ত গণতন্ত্রের দৃষ্টান্ত কারা স্থাপন করেছে। এখন তারা বড় বড় কথা বলেন।

তিনি বলেন, গণতন্ত্রের নামে আপনারা অসংখ্যা ঘটনা ঘটিয়েছেন। আমাদের ওপর অত্যাচার-নির্যাতন করেছেন। আমাদের পার্টি অফিসের সামনে ২১ ফেব্রুয়ারির আলোচনা সভা করতে দেননি। আপনারা গণতন্ত্রের নামাবলি গায়ে দিয়ে অতীতে ঘৃণ্য-জঘন্য অসংখ্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। সেটা এদেশের মানুষ এটা ভুলে যায়নি।

দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের সভাপতিত্বে দপ্তর কমিটির সভায় আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ড. আব্দুর রাজ্জাক, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, আহমদ হোসেন, বিএম মোজাম্মেল, খালিদ মাহমুদ চৌধুরী, আব্দুস সবুর, শামসুন্নাহার চাঁপা, সুজিত রায় নন্দী, আফজাল হোসেন, এস এম কামাল হোসেন, মারুফা আকতার পপি প্রমুখ।

সভা পরিচালনা করেন উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। এ ছাড়া সভায় জেলা, উপজেলা, পৌরসভা, মহানগর কমিটির দপ্তর এবং উপদপ্তর সম্পাদকরা উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ মে ২০১৭/নৃপেন/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়