ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৬, ২১ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে পুলিশি তল্লাশির ঘটনায় দায়ী করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের পদত্যাগ চেয়েছে বিএনপি।

রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই দাবি করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তল্লাশির ঘটনাকে নজিরবিহীন অভিহিত করে তিনি বলেন, ‘বিএনপি যখন শান্তিপূর্ণ, গণতান্ত্রিক রাজনৈতিক চর্চার উদ্যোগ শুরু করেছে, ভিশন-২০৩০ দিয়েছে, এরপর এ ধরনের আগ্রাসন গণতন্ত্রের ন্যূনতম ভবিষ্যৎ নষ্টের পাঁয়তারা।’

খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশিকে ‘উসকানিমূলক আচরণ’ আখ্যা দিয়ে বিষয়টিকে দেশের রাজনীতির জন্য অশনিসংকেত বলেও এ সময় মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

শনিবার সকালে অজ্ঞাতনামা একটি জিডির প্রেক্ষিতে ম্যাজিষ্ট্রেডের আদেশ নিয়ে ‘রাষ্ট্র বিরোধী ও আইন শৃঙ্খলা পরিপন্থি নাশকতা সামগ্রীর খোঁজে’ খালেদা জিয়ার কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। যদিও প্রায় আড়াই ঘণ্টা স্থায়ী ওই তল্লাশি অভিযানে কিছুই পায়নি পুলিশ।

সরকার বেআইনীভাবে খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশি করেছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, ‘এজন্য আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করছি। আমরা মনে করি যা করা হয়েছে এটা সম্পূর্ণ বেআইনি কাজ। এর জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর জবাব দিতে হবে এবং এর দায় নিতে হবে।’

এ সময় তিনি অভিযোগ করেন, পুলিশ মিথ্যা অভিযোগ এনে বিএনপি নেত্রীর কার্যালয়ে তল্লাশি চালিয়েছে। খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশের হানা আবারও প্রমাণ হলো সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে তারা ধ্বংস করেছে, মানুষের অধিকার হরণ করেছে।

বিএনপির নেতা-কর্মীদের গণগ্রেপ্তার শুরু হয়েছে অভিযোগ করে দলটির এই মুখপাত্র বলেন, ‘কুষ্টিয়া সদর থেকে গত রাতে বিএনপির ১৭ জন, সাতক্ষীরায় ৭ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এভাবে সারা দেশে সরকার আবার নতুন করে গণগ্রেপ্তার শুরু করেছে।’

সংবাদ সম্মেলনে বিএনপি নেতাদের মধ্যে ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবেদীন, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, শ্যামা ওবায়েদ প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২১ মে ২০১৭/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ