ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি পালিত

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ২১ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি পালিত

জ্যেষ্ঠ প্রতিবেদক : দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা।

রোববার ঢাকাসহ দেশের বিভিন্ন বিভাগীয় শহরে, জেলা ও উপজেলায় একযোগে এই কর্মসূচি পালিত হয়। বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দলসহ দলের সব অঙ্গ ও সহযোগি সংগঠন পৃথকভাবে বিক্ষোভ মিছিল বের করে।

শনিবার সকালে অজ্ঞাতনামা একটি জিডির পরিপ্রেক্ষিতে  ম্যাজিস্ট্রেটের আদেশ নিয়ে ‘রাষ্ট্রবিরোধী ও আইনশৃঙ্খলা পরিপন্থি নাশকতা সামগ্রীর খোঁজে’ খালেদা জিয়ার কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। যদিও প্রায় আড়াই ঘণ্টা স্থায়ী ওই তল্লাশি অভিযানে কিছুই পায়নি পুলিশ।



অভিযানের প্রতিবাদ জানিয়ে শনিবারই দেশব্যাপী বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এদিকে অভিযানের বিষয়ে মন্তব্য করতে গিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আইনশৃঙ্খলা বাহিনী গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে অভিযান চালিয়েছে।

অন্যদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে পুলিশি তল্লাশির ঘটনায় দায়ী করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের পদত্যাগ চেয়েছে বিএনপি।

খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশিকে ‘উসকানিমূলক আচরণ’ আখ্যা দিয়ে বিষয়টিকে দেশের রাজনীতির জন্য অশনিসংকেত বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।



রাইজিংবিডি/ঢাকা/২১ মে ২০১৭/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়