ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

হেফাজতের সঙ্গে রাজনৈতিক লেনদেন না করার আহ্বান ইনুর

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৫, ২৮ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হেফাজতের সঙ্গে রাজনৈতিক লেনদেন না করার আহ্বান ইনুর

নিজস্ব প্রতিবেদক : হেফাজত ইসলামের সঙ্গে রাজনৈতিক সমঝোতা ও রাজনৈতিক লেনদেন না করার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে সুপ্রিম কোর্টের প্রাঙ্গণ থেকে ভাস্কর্য সরানোর প্রতিবাদে আয়োজিত এক সমাবেশে তিনি এ আহ্বান জানান। ‘ভাস্কর্য মানে মূর্তি না’ শিরোনামে জাসদ ঢাকা মহানগর এ সমাবেশের আয়োজন করে।

তথ্যমন্ত্রী বলেন, ‘ভাস্কর্যের সঙ্গে ধর্মের কোনো সম্পর্ক নেই। ভাস্কর্য হচ্ছে শিল্প মাধ্যম। হেফাজত ইসলামের তেতুল হুজুররা সকল ভাস্কর্যের বিরুদ্ধে তাদের অবস্থান পরিষ্কার করেছে। হেফাজতের তেতুল হুজুররা সাম্প্রদায়িক অপরাজনীতির জিকির তোলার চেষ্টা করছে। তাদের সঙ্গে ওঠা বসা আত্মঘাতী। হেফাজত ইসলামের সঙ্গে কোনো প্রকার রাজনৈতিক সমঝোতা ও রাজনৈতিক লেনদেন করা যাবে না।’

ইনু বলেন, ‘শিল্প-সাহিত্যের ঐতিহ্য হচ্ছে ভাস্কর্য। ভাস্কর্য নির্মাণ আমাদের সাংবিধানিক অধিকার। এটা ধর্ম বিরোধী নয়। সংবিধান ও মুক্তিযুদ্ধের চেতনা রক্ষা করা সরকার ও প্রশাসনের দায়িত্ব।’

ভাস্কর্য রক্ষার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানান তথ্যমন্ত্রী।

জাসদ ঢাকা মহানগর সমন্বয়কারী মীর হোসেন আখতারের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন জাসদের সহ- সভাপতি শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সম্পাদক অভিনেতা  নাদের চৌধুরী, যুগ্ম সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, যুবজোটের সভাপতি রোকনুজ্জামান রোকন প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ মে ২০১৭/হাসিবুল/ইভা 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়