ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টিউলিপদের অভিনন্দন ওবায়দুল কাদেরের

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ৯ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টিউলিপদের অভিনন্দন ওবায়দুল কাদেরের

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত তিন বাঙালি নারী টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রূপা হক এবং রুশনারা আলী পুনরায় বিজয়ী হওয়ায় অভিনন্দন জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এই অভিনন্দন জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রূপা হক ও রুশনারা আলী পুনরায় বিজয়ী হওয়ায় বিশ্বের কাছে সামগ্রিকভাবে বাংলাদেশের ভাবমূর্তি ও মর্যাদা আরো উজ্জ্বল হয়েছে। এ বিজয় পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসরত বাঙালিদের মধ্যে এক নবতর অনুপ্রেরণার সৃষ্টি করবে। বিশ্ব নেতৃত্বে শান্তির অগ্রদূত জননেত্রী শেখ হাসিনার অব্যাহত সাফল্যের ধারাবাহিকতা এবং যুক্তরাজ্যের গণতন্ত্রে তিন বাঙালি কন্যার ঐতিহাসিক বিজয় বাঙালির বিশ্বজয়ের অভিযাত্রায় অনন্য মাইলফলক হিসেবে বিবেচিত হবে।’

তিনি আরো বলেন, ‘যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে তিন বাঙালি নারীর ঐতিহাসিক এ বিজয় বাংলাদেশের আর্থ-সামাজিক ও রাজনৈতিক কার্যক্রমে নারীর অংশগ্রহণকে আরো উৎসাহিত এবং শান্তি, গণতন্ত্র, উন্নয়ন ও প্রগতি প্রতিষ্ঠায় নারীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণকে ত্বরান্বিত করবে।’

যুক্তরাজ্যের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন, ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন, বেথনাল গ্রিন অ্যান্ড বো আসনে তিন বাঙালি কন্যাকে পুনরায় নির্বাচিত করায় এসব আসনের সকল ভোটার এবং যুক্তরাজ্যে বসবাসরত সকল বাঙালিকে অভিনন্দন জানান তিনি।

এ ছাড়াও যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত তিন বাঙালি নারীর বিজয়ে পৃথক পৃথক বিবৃতিতে অভিনন্দন জানিয়েছে ঢাকা মহানগর আওয়ামী লীগ এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ জুন ২০১৭/নৃপেন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়