ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফখরুলের ওপর হামলার নিন্দা

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪০, ১৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফখরুলের ওপর হামলার নিন্দা

জ্যেষ্ঠ প্রতিবেদক : পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের ত্রাণ দিতে গিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওপর হামলার নিন্দা জানিয়েছে ২০ দলীয় জোট নেতারা।

এ ঘটনার জন্য ক্ষমতাসীনদের দায়ী করে অবিলম্বে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছে তারা।

রোববার গণমাধ্যমে পাঠানো পৃথক বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানান তারা।

পাহাড় ধসে রাঙামাটির বিধ্বস্ত জনপদ ও মাটিচাপায় হতাহতদের পাশে দাঁড়াতে রোববার মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির কেন্দ্রীয় টিম রাঙামাটি যাওয়ার পথে রাঙ্গুনিয়ায় ইসাখালী নামক স্থানে গাড়িবহরের ওপর বর্বরোচিত হামলা চালানো হয়।

হামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, তার সফরসঙ্গী বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, বিএনপির সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) মাহবুবের রহমান শামীম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মীর ফাওয়াজ হোসেন শুভ, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বকরসহ প্রায় ১৫ জন আহত হয়েছেন বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

রোববার এক বিবৃতিতে হামলার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

নেতারা বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ পাহাড়ি এলাকায় যাবেন তা জেনেও সরকার ও প্রশাসন যথাযথ নিরাপত্তা ব্যবস্থা না করে অসুস্থ ও প্রতিহিংসার নগ্ন পরিচয়কে উন্মোচিত করেছে। সরকার তার ব্যর্থতা আড়াল করতে ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার কোনোরকম  অপকৌশল গ্রহণ করবে না বলেই আমরা বিশ্বাস করতে চাই।’

হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ন্যাশনাল পিপলস্ পার্টি-এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ ও মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতারা হামলার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

তারা বলেন, ‘আমরা মনে করি, তাদের ওপর এই হামলা গণতন্ত্রের ওপর হামলা। এই হামলা প্রমাণ করে, দেশে আইনের শাসন বলে কিছু নেই। দেশে চলছে একদলীয় বাকশালী শাসন।’

হামলার নিন্দা জানিয়েছে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি- এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও প্রেসিডিয়াম সদস্য মো. মঞ্জুর হোসেন ঈসা।

বিবৃতিতে নেতারা বলেন, ‘বিএনপির মহাসচিবসহ শীর্ষ নেতাদের ওপর নগ্ন হামলা প্রমাণ করে এই সরকারের জনভিত্তি নেই। দেউলিয়াত্ব সরকার জনগণের আস্থা অর্জনে ব্যর্থ হয়ে হামলা-মামলা, গুম-খুনের পথ বেছে নিয়েছে।’



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৭/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়