ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

এরশাদের উপদেষ্টা পদ থেকে সেলিম উদ্দিনকে অব্যাহতি

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ২০ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এরশাদের উপদেষ্টা পদ থেকে সেলিম উদ্দিনকে অব্যাহতি

জ্যেষ্ঠ প্রতিবেদক : নিজের উপদেষ্টা পদ থেকে সেলিম উদ্দিনকে অব্যাহতি দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

মঙ্গলবার দলের গঠনতন্ত্রের ২০/১/ক ধারার ক্ষমতাবলে তিনি এ সিদ্ধান্ত নেন। হুসেইন মুহম্মদ এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জাপার চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা ছিলেন সেলিম উদ্দিন এমপি।

জানা গেছে, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এ টি ইউ এম তাজ রহমানের সঙ্গে দ্বন্দ্বের জের ধরে কিছু দিন আগে এমপি সেলিম উদ্দিনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। সেলিম উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়, তিনি উপদেষ্টার পদে থেকে হুসেইন মুহম্মদ এরশাদকে না জানিয়ে তাজ রহমানের বিরুদ্ধে আইসিটি মামলা করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর অপ্রপচারের অভিযোগে সেলিম উদ্দিন দলের প্রেসিডিয়াম সদস্য তাজ রহমানকে আসামি করে এই মামলা দায়ের করেন। এতে ক্ষুব্ধ হয়ে হুসেইন মুহম্মদ এরশাদ তাকে প্রথমে কারণ দর্শানোর নোটিশ দেন, সর্বশেষ নিজেদের উপদেষ্টার পদ থেকে তাকে সরিয়ে দেন।

সংসদ সদস্য সেলিম উদ্দিন জাতীয় পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা রওশন এরশাদের ঘনিষ্ঠ অনুসারী হিসেবে পরিচিত। তাজ রহমান এরশাদের অনুসারী। সিলেট বিভাগের রাজনীতিতে আধিপত্য, নেতৃত্ব ও কর্তৃত্ব নিয়েই এই দুই নেতার মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব বিরাজ করছে।

রংপুর সম্মেলন প্রস্তুতি কমিটি পুনর্গঠন :
বর্তমান কমিটি ভেঙে দিয়ে মোফাজ্জল হোসেন মাস্টারকে সমন্বয়ক ও পার্টির প্রেসিডিয়াম সদস্য মশিউর রহমান রাঙ্গা এমপিকে আহ্বায়ক করে রংপুর জেলা জাতীয় পার্টির নতুন সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে।

পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ এ সিদ্ধান্ত নেন বলে মঙ্গলবার দলের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আগামী ৭ কর্মদিবসের মধ্যে পূর্ণাঙ্গ সম্মেলন প্রস্তুতি কমিটি করে পার্টির চেয়ারম্যানের অনুমোদন নেওয়ার জন্য বলা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২০ জুন ২০১৭/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়