ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আ.লীগকে একতরফা নির্বাচনের স্বপ্ন ভুলে যেতে হবে : রিজভী

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩১, ২৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আ.লীগকে একতরফা নির্বাচনের স্বপ্ন ভুলে যেতে হবে : রিজভী

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগকে ৫ জানুয়ারির মতো আবারও একতরফা নির্বাচনের স্বপ্ন ভুলে যেতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন রুহুল কবির রিজভী।

রুহুল কবির রিজভী বলেন, শেখ হাসিনার সরকার যদি সহায়ক সরকার হয়, তাহলে সেই সরকারের অধীনে নির্বাচন হবে একতরফাভাবে। যা নৌকা মার্কার প্রার্থীদের জন্য সহায়ক। অবাধ, সুষ্ঠু ও সবার অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য সেটি সহায়ক হবে না। জনগণ স্বৈরাচারী মুঢ় অহমিকার পুনরাবৃত্তি হতে দেবে না।

তিনি বলেন, ৫ জানুয়ারির পর শেখ হাসিনার ভোটারবিহীন সরকারের কোনো বৈধতা নেই। সর্বকালের সব অবৈধ স্বৈরাচারী সরকার জবরদস্তি পছন্দ করে। গণতন্ত্রের পথ, সুষ্ঠু ভোটের পথ তারা বিষাক্ত মনে করে। বাংলাদেশে বর্তমান শেখ হাসিনার সরকারও একই পথ অনুসরণ করছে।

রুহুল কবির রিজভী বলেন, ক্ষমতায় থাকতে এতই আপ্লুত যে, নিরপেক্ষ সরকারের অধীনে ভোটের কথা শুনলেই তারা মূর্ছা যান। ক্ষমতার প্রতি তীব্র আবেগ এদের বিবেককে বিবশ করে দিয়েছে। অবৈধ ক্ষমতার দম্ভে অতিকায় স্বেচ্ছাচারী রূপ ধারণ করেছে আওয়ামী লীগ। তাই ডাইনোসরের মতো খুব দ্রুতই বিলুপ্ত হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরো বলেন, শেখ হাসিনার অধীনে নির্বাচন দেশবাসী ক্রমাগতভাবে দেখে আসছে। শেখ হাসিনার অধীনে যে নির্বাচনগুলো হয়েছে সে নির্বাচনগুলোতে ভোটারদের শান্তিপূর্ণ ভোট প্রদানের কোনো সুযোগ ছিল না। সেখানে ছিল বারুদের গন্ধ, লাশের মিছিল, রক্তের স্রোত। শেখ হাসিনার অধীনে নির্বাচনের একটি খেতাব এখন সর্বজন স্বীকৃত- সেটি হচ্ছে ফেনী মার্কা নির্বাচন।

আওয়ামী লীগকে অঙ্গীকার ভঙ্গের দল উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, বাংলাদেশের রাজনীতির ইতিহাসে আওয়ামী লীগ বারবার অঙ্গীকার ভঙ্গ করেছে। এই অঙ্গীকার ভঙ্গের মধ্য দিয়ে প্রমাণিত হয়, জনগণকে তারা পরোয়া করে না, জনমতকে তারা উপহাস করে।

তিনি বলেন, সংবিধানের দোহাই দিয়ে কোনো লাভ হবে না। সংবিধান হিমালয় পর্বত নয় যে, তাকে নড়ানো যাবে না। দেশ ও জনগণের প্রয়োজনে সংবিধান সংশোধন করা যায়। সংবিধান সংশোধনও সংবিধানের বিধান।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, নৌকার বিসর্জনের বাজনা বাজতে শুরু করেছে। ক্ষমতাসীনরা এবার শেখ হাসিনার অধীনে নির্বাচনের চেষ্টা নিলে পরিস্থিতি জটিল থেকে জটিলতর হবে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ জুন ২০১৭/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়