ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

স্ত্রীর মামলায় রাবি শিক্ষকের জামিন

মেহেদী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ৫ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্ত্রীর মামলায় রাবি শিক্ষকের জামিন

রাবি প্রতিনিধি : যৌতুকের মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সেই শিক্ষককে স্ত্রীর সঙ্গে ‘আপোশ শর্তে’ জামিন দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে স্ত্রীর দায়ের করা মামলায় রাজশাহীর অতিরিক্ত মূখ্য মহানগর হাকিম জুলফিকার উল্লাহ ওই শিক্ষকের জামিন মঞ্জুর করেন। মামলার শুনানির জন্য ধার্য পরবর্তী তারিখ পর্যন্ত তিনি জামিনে থাকবেন।

গত সোমবার রাবির ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. হাফিজুর রহমানের বিরুদ্ধে আদালতে যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগ করেন তার স্ত্রী। আদালত অভিযোগটি মামলা আকারে গ্রহণ করে অধ্যাপক হাফিজুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলার এজহারে বাদী উল্লেখ করেন, আসামি অধ্যাপক ড. মো. হাফিজুর রহমানের সঙ্গে ২০০৪ সালের ৩১ জানুয়ারি বাদীর বিয়ে হয়। তাদের দুই সন্তানও রয়েছে। তবে দীর্ঘদিন যাবত হাফিজুর রহমান যৌতুক দাবি করে স্ত্রীকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো। সবশেষ গত ৩০ এপ্রিল অধ্যাপক হাফিজুর রহমান স্ত্রীর কাছে ৫০ লাখ টাকা যৌতুক দাবি করে স্ত্রী-সন্তানদের ভাড়া বাড়িতে রেখে চলে যান। পরে তার স্ত্রী (মামলার বাদী) বিষয়টি নানাভাবে আপোশ করার চেষ্টা করেও ব্যর্থ হওয়ায় আদালতে মামলা দায়ের করেন।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট শামসাদ বেগম মিতালী বলেন, ‘মামলার বাদীর সঙ্গে আপোশের শর্তে তিনি (অধ্যাপক হাফিজুর রহমান) জামিন পেয়েছেন। বাদী আপোশ করবেন কিনা সে বিষয়ে এখনো আমার আলাপ হয়নি। পরবর্তী শুনানির তারিখ পর্যন্ত তাকে আদালত জামিন দিয়েছেন।’

মামলার আসামি অধ্যাপক হাফিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি আদালত থেকে জামিন পাওয়ার সত্যতা নিশ্চিত করেন। তবে তিনি ও তার স্ত্রী (মামলার বাদী) এ বিষয়ে গণমাধ্যমে কোনো কথা বলতে রাজি হননি।



রাইজিংবিডি/রাবি/৫ জুলাই ২০১৭/মেহেদী হাসান/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়