ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চলতি বছরই খুলছে হোটেল রূপসী বাংলা

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৩, ৯ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চলতি বছরই খুলছে হোটেল রূপসী বাংলা

সংসদ প্রতিবেদক : চলতি বছরের শেষ নাগাদ হোটেল রূপসী বাংলা উদ্বোধনের পর জনসাধারণের জন্য খুলে দেয়া হবে বলে জাতীয় সংসদে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

রোববার সংসদ অধিবেশনে ইস্রাফিল আলমের লিখিত প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

রাশেদ খান মেনন বলেন, ‘হোটেল রূপসী বাংলার সংস্কার কাজ শুরু হয় ২০১৫ সালের পহেলা মার্চ। শেষ হওয়ার কথা ছিল ২০১৬ সালের ৩০ জুন। কিন্তু উক্ত সময়ের মধ্যে কাজ শেষ না হওয়ায় সংস্কার কাজের সময়সীমা বাড়িয়ে চলতি বছরের ৩১ অক্টোবর পর্যন্ত করা হয়।

নির্দিষ্ট সময়ের মধ্যেই সংস্কার কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করে তিনি বলেন, ‘সংস্কারের কাজ শেষে হোটেলটি পরিচালনার জন্য ইন্টারকন্টিনেন্টাল হোটেল গ্রুপের কাছে হস্তান্তর করা হবে। প্রয়োজনীয় টেস্টিং, ব্যালেন্সিং, কমিশনিং শেষে এ বছরের শেষের দিকে হোটেলটির উদ্বোধন করা হবে। ’

সরকার দলীয় সদস্য এম আবদুল লতিফের তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে পর্যটন কর্পোরেশন পরিচালিত হোটেল, মোটেল ও রেস্তোরাঁগুলোর গত পাঁচ বছরের আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন রাশেদ খান মেনন। এতে দেখা যায় এসব খাতে প্রতিবছরই আয় কমছে।

মন্ত্রীর দেয়া তথ্যানুযায়ী, ২০১২-১৩ অর্থবছরে এ খাতে আয় ছিল ৬ কোটি ১২ লাখ ৩৩ হাজার টাকা। ২০১৩-১৪ অর্থবছরে অর্ধেক কমে আয় দাঁড়ায় ৩ কোটি ৫ লাখ ৩০ হাজার টাকায়। ২০১৪-১৫ অর্থবছরে আয় হয় ২ কোটি ৪৯ লাখ ৮ হাজার টাকা। ২০১৫-১৬ অর্থবছরে আয় ১ কোটি ৭ লাখ ১ হাজার টাকা। সর্বশেষ গত অর্থবছরে আয় কমে এসে দাঁড়ায় মাত্র ৩৬ লাখ ১১ হাজার টাকায়।



রাইজিংবিডি/ঢাকা/৯ জুলাই ২০১৭/এম এ রহমান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়