ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

যাত্রাবাড়ী থানার এসিসহ ১৪ জনের বিরুদ্ধে মামলার আবেদন

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ১২ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যাত্রাবাড়ী থানার এসিসহ ১৪ জনের বিরুদ্ধে মামলার আবেদন

নিজস্ব প্রতিবেদক : চাঁদাবাজির অভিযোগে রাজধানীর যাত্রাবাড়ী থানার সহকারী পুলিশ কমিশনার (এসি) ইফতেখারুল ইসলামসহ ১৪ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

বুধবার ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলমের আদালতে মামলার আবেদন করেন শাহনা আক্তার নামের এক নারী।

আদালত অভিযোগকারীর জবানবন্দি গ্রহণ করে আগামী ১৯ জুলাই মামলা গ্রহণের বিষয়ে আদেশের জন্য দিন ধার্য করেছেন।

অপর অভিযুক্তরা হলেন- যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ (প্রশাসন) আনিসুর রহমান, অফিসার ইনচার্জ (তদন্ত) তোফায়েল আহমেদ, এসআই জাকির হোসেন, ওমর ফারুক, কবির হোসেন উকিল, শাহীন পারভেজ, লক্ষ্মীকান্ত রায়, শহীদুল্লাহ, কে এম এনায়েত হোসেন, এএসআই আতোয়ার রহমান, কনস্টেবল সাইফুল, পুলিশের সোর্স খোকন ও সুমন।

শাহনা আক্তার অভিযোগপত্রে উল্লেখ করেন, তার স্বামী ফরমান উল্লাহ সাংবাদিকতা পেশায় ছিলেন। পরে তিনি সাংবাদিকতা ছেড়ে দেন। ফরমান উল্লাহ যাত্রাবাড়ী থানার কিছু পুলিশ সদস্যকে মাদক ব্যবসায়ী ও স্থানীয় সন্ত্রাসীদের সঙ্গে যোগাযোগ রেখে নিরীহ মানুষদের মিথ্যা মামলা দিয়া হয়রানি করতে দেখতে পান। তিনি ৫ মে, ৮ জুন ও ১৬ জুন ডাকযোগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ পুলিশের বিভিন্ন দপ্তরে পৃথক তিনটি অভিযোগ করেন। অভিযোগের বিষয়ে অবগত হয়ে অভিযুক্তরা তাকে ফোন করে থানায় ডেকে নিয়ে অভিযোগ প্রত্যাহার করতে বলেন। অভিযোগ তুলে না নিলে মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দেওয়া হয়।

গত ২১ জুন শাহনা আক্তার তার স্বামীর সঙ্গে ওয়ারী থানাধীন রাজধানী সুপার মার্কেটে যান। এ সময় অভিযুক্তদের একজন ফরমান উল্লাহকে সালাউদ্দিন স্পেশালাইজ হাসপাতালে ডেকে নেন। দীর্ঘ সময় ফরমান উল্লাহ ফিরে না আসায় শাহনা আক্তারও সেখানে যান। এ সময় তিনি দেখতে পান যে, আসামিরা ফরমান উল্লাহকে টেনে-হিঁছড়ে যাত্রাবাড়ী থানায় নিয়ে যাচ্ছে।

শাহনা আক্তার পুলিশের ওয়ারী জোনের উপ-কমিশনার (ডিসি) ফরিদকে বিষয়টি জানান। ডিসি ফরিদ এসি ইফতেখারুল ইসলামকে ফোন করে ফরমান উল্লাহকে ছেড়ে দিতে বলেন এবং শাহনা আক্তারকে থানায় গিয়ে তার স্বামীকে নিয়ে আসতে বলেন।

শাহনা আক্তার থানায় গেলে এসি ইফতেখারুল ইসলাম ডিসি ফরিদকে গালিগালাজ করেন এবং নিজেকে নারায়ণগঞ্জের এমপি শামীম ওসমানের মেয়ের জামাই পরিচয় দিয়ে শাহনা আক্তারকে অকথ্য ভাষায় গালি দেন, থাপ্পড় মারেন ও ধাক্কা দিয়ে বের করে দেন। শাহনা আক্তার তার স্বামীকে ছেড়ে দিতে অনুরোধ করেন। এরপর ইফতেখারুল ইসলাম তার স্বামীকে ছেড়ে দিতে ৬ লাখ টাকা দাবি করেন। শাহনা আক্তার তাদের ২ লাখ টাকা দেন।

এর আগে ফরমান উল্লাহকে মারধর করেন অভিযুক্তরা। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে শাহনা আক্তার সেখানে গেলে জানতে পারেন যে, তার স্বামীকে তিনটি মাদক মামলায় কোর্টে পাঠানো হয়েছে। বর্তমানে ফরমান উল্লাহ কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

শাহনা আক্তার মামলার বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন মহলে জানান। তারা কোনো ব্যবস্থা না নেওয়ায় তিনি আদালতে মামলা দায়েরের আবেদন করেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ জুলাই ২০১৭/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়