ঢাকা, শনিবার, ৭ শ্রাবণ ১৪২৪, ২২ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

ভুটানের রাজা ও প্রধানমন্ত্রীর সঙ্গে এরশাদের বৈঠক

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৭-১৩ ৭:১৫:০১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-২২ ১১:১৮:২৯ এএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : ভুটানের বর্তমান চতুর্থ রাজা জিগমে সিংগামে ওয়াচুং পঞ্চম রাজা ওয়াংচুক, এবং ভুটানের প্রধানমন্ত্রী তেসেরিং তোবগ এর সঙ্গে বৈঠক করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ আকতার রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, এ সময় তাদের মধ্যে বাংলাদেশ ও ভুটানের দ্বিপাক্ষিক বিষয় নিয়েও আলোচনা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে চতুর্থ রাজা জিগমে সিংগাম ওয়াংচুর সঙ্গে ভুটানের রাষ্ট্রীয় অতিথি ভবনে সাক্ষাৎ করেন পার্টির চেয়ারম্যানের নেতৃত্বাধিন জাতীয় পার্টির প্রতিনিধিদল। এ সময় রাজার দুই স্ত্রী ও ছেলে-মেয়েরা উপস্থিত ছিলেন।

বৈঠকে ভুটানের রাজা জাতীয় পার্টির শাসনামলে বিনা শুল্কে বাংলাদেশে রপ্তানির সুযোগ করে দেওয়ায় হুসেইন মুহম্মদ এরশাদের ভুয়সী প্রশংসা করেন। জিগমে সিংগাম হুসেইন মুহম্মদ এরশাদকে ভুটানের বড় বন্ধু হিসেবে অভিহিত করেন। চতুর্থ রাজা বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতির সৌজন্যে মধ্যাহ্নভোজের আয়োজন করেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য ড. হাবিবুর রহমান ও মেজর (অব.) খালেদ আকতার।

ভুটানে সফররত জাপা চেয়ারম্যান বুধবার সকালে পার্লামেন্ট ভবনে নেপালের প্রধানমন্ত্রী তেসেরিং তোবগ এর সঙ্গে দ্বিপাক্ষিক বিষয় নিয়ে বৈঠক করেন। পরে ভুটানের প্রধানমন্ত্রী আমন্ত্রিত অতিথিদের নিয়ে পার্লামেন্ট ভবন পরিদর্শন করেন। ওইদিন দুপুরে হুসেইন মুহম্মদ এরশাদ ভুটানের বর্তমান পঞ্চম রাজা ওয়াংচুকের সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবনে দেখা করেন।

১০ জুলাই ভুটান সফরে যান জাপা চেয়ারম্যান। তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য ড. হাবিবুর রহমান ও মেজর (অব.) খালেদ আকতার।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ জুলাই ২০১৭/নঈমুদ্দীন/সাইফ

Walton Laptop