ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অভিষেকে উজ্জ্বল লাকাজেত্তে

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ১৩ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অভিষেকে উজ্জ্বল লাকাজেত্তে

আর্সেনালের হয়ে অভিষেকেই গোল করেছেন আলেক্সান্দ্রে লাকাজেত্তে। গোলের পর তিনি বাঁধা পড়লেন সতীর্থের আলিঙ্গনে

ক্রীড়া ডেস্ক : ক্লাব ইতিহাসে সর্বোচ্চ ট্রান্সফার ফি দিয়ে তাকে দলে এনেছে আর্সেনাল। আলেক্সান্দ্রে লাকাজেত্তেকে ‘গানার’রা কেন রেকর্ড দাম দিয়ে কিনেছে, ফরাসি ফরোয়ার্ড সেটা প্রথম ম্যাচেই দেখিয়ে দিলেন। আজ আর্সেনালের হয়ে অভিষেকে মাঠে নামার ১৫ মিনিটের মধ্যেই গোল করেছেন লাকাজেত্তে। তার সঙ্গে পের মার্টেসাকারের একটি গোলে প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে সিডনিকে ২-০ গোলে হারিয়েছে আর্সেনাল।

সিডনির এএনজেড স্টেডিয়ামে এদিন ম্যাচ দেখতে হাজির হয়েছিল ৮০ হাজারের বেশি দর্শক। ম্যাচের চতুর্থ মিনিটেই গোল করে আর্সেনালকে এগিয়ে দেন মার্টেসাকার। মেসুত ওজিলের কর্নার থেকে আসা বলে হেড নিয়েছিল একজন। সেটি আবার পোস্টের খুব কাছ থেকে ভলিতে জালে জড়িয়ে দেন এই মৌসুম শেষেই অবসর নিতে যাওয়া জার্মান ডিফেন্ডার।



এরপর লিড দ্বিগুণ করার বেশ কিছু সুযোগ পেয়েছিল আর্সেনাল। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারছিল না কেউ। ৩৫ মিনিটে জো উইলক দ্রুত বক্সে ঢুকে শট নিয়েছিলেন। কিন্তু ঝাঁপিয়ে পড়ে সেটি ফিরিয়ে দেন সিডনি গোলকিপার অ্যান্ড্রু রেডম্যানি।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে লিড দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন ড্যানি ওয়েলবেক। সিডনির এক খেলোয়াড় হ্যান্ডবল করলে পেনাল্টি পেয়েছিল অতিথিরা। কিন্তু ওয়েলবেকের স্পট-কিক ফিরিয়ে দেন স্বাগতিক গোলকিপার।

৬৮ মিনিটে লাকাজেত্তেকে বদলি হিসেবে মাঠে নামান আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার। ৬৮ মিনিটে মাঠে নেমে ৮৩ মিনিটেই গোল করেন লাকাজেত্তে। ডান দিক থেকে অ্যালেক্স লোবির বাড়ানো বল থেকে ১০ গজ দূর থেকে ডান পায়ের শটে জালে জড়িয়ে দেন ফরাসি ফরোয়ার্ড। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় দিয়েই প্রাক-মৌসুম প্রস্তুতি শুরু করে ওয়েঙ্গারের দল।



লাকাজেত্তেকে এ মাসেই ক্লাব রেকর্ড ৫৩ মিলিয়ন পাউন্ডে পাঁচ বছরের জন্য দলে ভেড়ায় আর্সেনাল। অলিম্পিক লিওঁর একাডেমি থেকে উঠে আসা ফরাসি এই ফরোয়ার্ড গত মৌসুমে লিওঁর হয়ে ৪৫ ম্যাচে ৩৭ গোল করেন। আর্সেনালের হয়েও যে তিনি দারুণ কিছু করতে যাচ্ছেন, সেটার ইঙ্গিত দিলেন অভিষেকেই!

অস্ট্রেলিয়া সফরে আর্সেনালের পরের ম্যাচ ১৫ জুলাই ওয়েস্টার্ন সিডনি ওয়ান্ডারার্সের বিপক্ষে। এরপর ওয়েঙ্গারের দল উড়ে যাবে চীনের সাংহাইয়ে। সেখানে প্রাক-মৌসুম প্রস্তুতি টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে তারা খেলবে বায়ার্ন মিউনিখ ও চেলসির সঙ্গে।

তথ্যসূত্র: মেইল অনলাইন, গোল ডটকম।




রাইজিংবিডি/ঢাকা/১৩ জুলাই ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়