ঢাকা, শুক্রবার, ১২ শ্রাবণ ১৪২৪, ২৮ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

বন্যা মোকাবিলায় সর্বদলীয় বৈঠকের আহ্বান

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৭-১৫ ১:৩৬:৫০ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-১৫ ১:৩৬:৫০ পিএম

নিজস্ব প্রতিবেদক : বন্যা মোকাবিলায় সর্বদলীয় বৈঠক করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়্যারম্যান শামসুজ্জামান দুদু।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ আহবান জানান। বিএনপির ভাইস চেয়্যারম্যান বরকত উল্লাহ বুলু ও চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুকসহ নেতা-কর্মীদের মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ কেন্দ্রীয় কমিটি।

তিনি বলেন, ‘হাওড়ে বিপর্যয় ও পাহাড় ধ্বসের পরে দেশের উত্তর ও দক্ষিণ অঞ্চল বন্যায় প্লাবিত হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষ পর্যাপ্ত ত্রান পাচ্ছে না। যেগুলো যাচ্ছে আওয়ামী লীগের দলীয় লোকজন সেগুলো লুটপাট করছে। বন্যায় দুর্গত মানুষগুলোকে রক্ষার প্রথম পদক্ষেপ হতে পারে সর্বদলীয় বৈঠক করা। আসুন আমরা দলমত নির্বিশেষে বন্যায় দুর্গত মানুষগুলোর পাশে দাঁড়াই।’

শামসুজ্জামান দুদু বলেন, ‘আগামী নির্বাচনের মাধ্যমে দেশে নতুন দিগন্ত উন্মোচিত হবে। সেই নির্বাচনের আগে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য বিএনপি আলোচনা চায়। সেটি করতে সরকার ব্যর্থ হলে বিএনপি আন্দোলনই বেছে নেবে। সেই আন্দোলন হবে ৭১ পরবর্তী দেশে যতগুলো আন্দোলন হয়েছে তার চেয়ে ভয়াবহ।’

আয়োজক সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টি(জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবীব লিংকন, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, জিনাপের সভাপতি মিয়া মো. আনোয়ার শাহাবাগ থানা কৃষক দলের সভাপতি জাহাঙ্গীর আলম প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৫ জুলাই ২০১৭/সাওন/ইভা

Walton Laptop