ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

জঙ্গি আস্তানায় ৩টি বোমা নিষ্ক্রিয়

সাফিউল ইসলাম সাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ১৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জঙ্গি আস্তানায় ৩টি বোমা নিষ্ক্রিয়

নিজস্ব প্রতিবেদক, সাভার : আশুলিয়ার জঙ্গি আস্তানা থেকে চারজনকে গ্রেপ্তারের পর র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দল সেখানে কাজ শুরু করেছে।

রোববার দুপুর ২টা ৫০মিনিটে জঙ্গিদের অবস্থান করা বাড়িতে বোমা নিষ্ক্রিয় করার প্রথম বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। এরপর থেকে থেমে থেমে মোট তিনটি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খাঁন বলেছেন, জঙ্গিরা বের হয়ে আসার পর বাড়িতে বেশ কিছু শক্তিশালী বিস্ফোরকের অস্তিত্ব পাওয়া গেছে। সেগুলো পর্যায়ক্রমে নিষ্ক্রিয় করার কাজ করবে বোমা নিষ্ক্রিয়করণ দল।

অভিযান শেষে আনুষ্ঠানিক বক্তব্যে মুফতি মাহমুদ বলেন, মোজাম্মেল হক, রাশেদুন নবী, আলমগীর হোসেন, ইরফানুল হক নামের গ্রেপ্তারকৃত চার যুবক নিজেদের পোশাককর্মী পরিচয় দিয়ে এক মাস আগে বাড়িটি ভাড়া নেন। ভাড়া নেওয়ার সময় তারা বাড়িওয়ালাকে কোনো কাগজপত্র দেননি। জঙ্গি সারওয়ার-তামিম গ্রুপের সদস্য ছিলেন গ্রেপ্তারকৃতরা। তাদের জিজ্ঞাসাবাদের জন্য ঢাকার র‌্যাবের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। জীবিত গ্রেপ্তার করায় তাদের কাছ থেকে অনেক বিষয়ে তথ্য পাওয়া যাবে বলে আশা করছেন তিনি।

র‌্যাবের সঙ্গে ব্যাপক গোলাগুলির পর দুপুর ১২টার পর জঙ্গিরা আত্মসমর্পণ করেন। এদের সবার বয়স আনুমানিক ২০ থেকে ২৫ বছরের মধ্যে। তবে নাম ছাড়া এখনো তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

শনিবার দিবাগত রাত ১টা থেকে জঙ্গি আস্তানা সন্দেহে আশুলিয়ার নয়ারহাট চৌরাবালি এলাকায় ইব্রাহিম নারমরের মালিকানাধীন ওই একতলা বাড়িটি ঘিরে রাখে র‌্যাব।

রোববার বেলা ১১টার দিকে জঙ্গি আস্তানার দিকে অগ্রসর হয় র‌্যাবের কমান্ডোরা। এরপরই সেখান থেকে ব্যাপক গুলির শব্দ আসতে থাকে। বেলা সাড়ে ১১টার দিকে আস্তানার ওপরে একটি হেলিকপ্টার দেখা যায়। হেলিকপ্টারটি প্রায় ৫ মিনিট ধরে আশপাশ এলাকা পর্যবেক্ষণ করে। বাড়িটির উঠান বরাবর হেলিকপ্টারটিকে স্থির হয়ে পর্যবেক্ষণ করতেও দেখা যায়।
 

আরো পড়ুন




রাইজিংবিডি/সাভার/১৬ জুলাই ২০১৭/সাফিউল ইসলাম সাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়