ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘নির্বাচনে না নির্বাসনে যাবে সেটা বিএনপির ব্যাপার’

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ২০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নির্বাচনে না নির্বাসনে যাবে সেটা বিএনপির ব্যাপার’

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেন, বিএনপি নির্বাচনে যাবে নাকি নির্বাসনে যাবে সেটা তাদের ব্যাপার। একই আলোচনা সভায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি ষড়যন্ত্র লিপ্ত আছে।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তারা এসব কথা বলেন। প্রবাসী মুজিবনগর সরকারের প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমেদ এর ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে এ আলোচনার আয়োজন করা হয়। জাতীয় গণতান্ত্রিক লীগ ও ন্যাপ ভাসানী নামের দুটি সংগঠন এ সভার আয়োজন করে।

হাছান মাহমুদ বলেছন, বিএনপি নির্বাসনে গেলে আর রাজনীতিতে ফিরে আসতে পারবে না। বিএনপি নির্বাচনে অংশ নেবে, না কি নির্বাসনে যাবে সেটা বিএনপির ব্যাপার।

তিনি বলেন, আপনারা (বিএনপি) যতই ষড়যন্ত্র করেন না কেন, নির্বাচনকে কেন্দ্র করে কারো আবদার পূরণ হবে না। কারো আবদার পূরণ করার জন্য সংবিধানের একচুলও ব্যত্যয় হবে না।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন দেশে সভা, সমাবেশের অধিকার নেই এমন বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, সমাবেশে দাঁড়িয়েই বক্তব্য দিয়ে এই অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম। আসলে এরা রাজনীতির সঙ্গে, জনগণের সঙ্গেই শুধু প্রতারণা করেন না, এরা নিজের সঙ্গেও প্রতারণা করেন।

খালেদা জিয়া যখন লন্ডনে পৌঁছালেন, তখন ছেলে তারেক রহমান একটা লেটেস্ট বিলাশবহুল গাড়িতে করে মাকে নিয়ে গেলেন। এসব দামি গাড়ি কেনার টাকা আপনারা কোথায় পান? এমন প্রশ্ন করে হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া বারবার বলেছেন ঈদের পর আন্দোলন, তাহলে কী এখন লন্ডনে গিয়ে ষড়যন্ত্রের আন্দোলন হচ্ছে?

একই আলোচনায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, দেশ যখন উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছে পাশাপাশি জনগণ যখন আগামী নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে ঠিক সেই মুহূর্তে নির্বাচনকে বানচাল, নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি ষড়যন্ত্র লিপ্ত আছে।

বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, যদি গণতন্ত্রে বিশ্বাস করেন, তাহলে নির্বাচনের প্রস্তুতি নিন, অহেতুক ষড়যন্ত্র করবেন না। আর আন্দোলনের হুমকি দিবেন না। আমরা জানি আপনারা আন্দোলনের জন্য সাংগঠনিক ক্ষমতা বর্তমানে আপনাদের নেই।

ন্যাপ ভাসানীর সভাপতি মোস্তাক আহম্মেদ ভাসানীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা এম এ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।




রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৭/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ