ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আইনের শাসনে স্বাধীন বিচার বিভাগের বিকল্প নেই

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ১৮ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইনের শাসনে স্বাধীন বিচার বিভাগের বিকল্প নেই

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেছেন. ষোড়শ সংশোধনী নিয়ে সরকারি দল বিচার বিভাগের স্বাধীনতা হরণের অপচেষ্টায় লিপ্ত। অথচ দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হলে স্বাধীন বিচার বিভাগ ছাড়া সম্ভব নয়।

শুক্রবার বিকেলে রাজধানী পুরানা পল্টনের হাউজ বিল্ডিং চত্বরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বন্যাকবলিত অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে রেজাউল করিম বলেন, দেশে এখন ভয়াবহ বন্যা চলছে। লাখ লাখ মানুষ মানবেতর জীবন-যাপন করছে। এসব বানভাসি মানুষকে রক্ষা করতে হবে।

তিনি অভিযোগ করেন, বন্যায় মানুষ ভাসলেও সরকারের তেমন কোনো কার্যকর পদক্ষেপ চোখে পড়ছে না। ত্রাণ ও চিকিৎসাসেবা দিয়ে বন্যাকবলিত মানুষদের বাঁচাতে হবে।’ তিনি দেশের বিত্তশালীদের বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

চরমোনাই পীর বলেন, ইশা ছাত্র আন্দোলন প্রতিষ্ঠার পর থেকেই দেশের যেকোনো সংকটময় পরিস্থিতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এ অগ্রযাত্রাকে ধারাবাহিকভাবে এগিয়ে নিয়ে যেতে প্রতিটি কর্মীকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।

সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমীনের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম-মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন, যুগ্ম-মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি শাইখ ফজলুল করীম মারুফ, জয়েন্ট সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ হাছিবুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস.এম এমদাদুল্লাহ ফাহাদ প্রমুখ।

ইসলামী শাসন ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমীন বলেন, ইশা ছাত্র আন্দোলন একটি শহিদি কাফেলার নাম। আমাদের টার্গেট হলো চূড়ান্ত বিপ্লবের মাধ্যমে বাংলাদেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠা। তাই কোনো হামলা-মামলা দিয়ে এই কাফেলাকে স্তব্ধ করা যাবে না।

এদিকে শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কর্মসূচি প্রেসক্লাবে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, কিন্তু পুলিশের অনুমতি না থাকায় পরে পুরানা পল্টনের কেন্দ্রীয় কার্যালয় এর পাশে করতে হয়েছে।

সংগঠনটির নেতারা কর্মসূচি বাস্তবায়নে পুলিশের অসহযোগিতার অভিযোগ করেন। তবে পুলিশের দাবি অনুমতি না থাকায় প্রেসক্লাবে সমাবেশ করতে দেওয়া  হয়নি।



রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৭/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়