ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়ান : এমপি বাবলা

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ১৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়ান : এমপি বাবলা

জ্যেষ্ঠ প্রতিবেদক : নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি।

শুক্রবার দুপুরে রাজধানীর কদমতলিতে স্থানীয় জাতীয় পার্টির ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, রোহিঙ্গারা আমার আপনার ভাই বোন, বন্ধু। তারা নির্যাতিত হয়ে স্বজন হারিয়ে চরম দুঃসময়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। তাদের সর্বোচ্চ সহযোগিতা করা আমাদের নৈতিক দায়িত্ব। এই দায়িত্ববোধ থেকে সবাই আসুন, যার যা আছে তাই নিয়ে আমরা তাদের পাশে দাঁড়াই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রাক্তন রাষ্ট্রপতি এরশাদকে মানবতাবাদী নেতা উল্লেখ করে জাতীয় পার্টির এই শীর্ষ নেতা বলেন, অসহায় নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমাদের নেতা এরশাদ প্রমাণ করেছেন তারা সত্যিকারের মানবতাবাদী নেতা। তাদেরকে কাছে পেয়ে রোহিঙ্গা জনগোষ্ঠী এখন নতুন করে বাচাঁর স্বপ্ন দেখছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের বিপদের সময় বাংলাদেশে আশ্রয় দিয়েছেন, তাদের দুঃখ, দুর্দশা দেখতে রোহিঙ্গাদের কাছে ছুটে গেছেন। ত্রাণ দিয়ে, কূটনৈতিক তৎপরতার মাধ্যমে তিনি তাদের জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর দূরদর্শী কূটনৈতিক তৎপরতার কারণে বিশ্বের অনেক পরাশক্তি যেমন চীন ও ভারত রোহিঙ্গা ইস্যুতে তাদের পূর্বের অবস্থান থেকে সরে এসেছেন। দলমতের ঊর্ধে উঠে রোহিঙ্গাদের জন্য প্রতিবাদের আহ্বান জানান এমপি বাবলা।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা সুজন দে, কদমতলি থানা জাতীয় পার্টির সভাপতি শামনসুজ্জামাল কাজল, সাধারণ সম্পাদক শেখ মাসুক রহমান, মো. সিরাজুল ইসলাম সিরাজ, সুলতানা আহমেদ লিপি, মো. স্বাধীন, আনোয়ার হোসেন, ফয়েজ আহমেদ প্রমুখ।




রাইজিংবিডি/ঢাকা/১৫ সেপ্টেম্বর ২০১৭/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়