ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রোহিঙ্গা ইস্যুতে ঐক্য আন্দোলনের বিক্ষোভ

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৪, ১৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোহিঙ্গা ইস্যুতে ঐক্য আন্দোলনের বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক : রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর নির্যাতনের প্রতিবাদে এবং তাদের মিয়ানমারে ফিরিয়ে নেওয়ার দাবিতে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে ইসলামী ঐক্য আন্দোলন।

শুক্রবার জুমার নামাজ শেষে সংগঠনটির নেতাকর্মীরা বায়তুল মোকাররম উত্তর গেট থেকে মিছিল বের করে। পুলিশি পাহারায় মিছিলটি পল্টন ঘুরে আবার বায়তুল মোকাররমে গিয়ে শেষ করে।

এর আগে সংক্ষিপ্ত এক সমাবেশে ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদী বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে রোহিঙ্গা মুসলমানদের জাতিগত নিধনযজ্ঞের বিষয়ে জাতিসংঘের নিন্দা জ্ঞাপন যথেষ্ট নয়। বরং এত বড় বর্বরোচিত ঘটনায় জড়িতদের বিচারের মুখোমুখি করতে হবে। একই সঙ্গে দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় কূটনৈতিক, বাণিজ্যিক ও আন্তর্জাতিক চাপ প্রয়োগ করে রোহিঙ্গা মুসলমানদের তাদের ভিটে-মাটিতে ফিরিয়ে নেওয়ার ব্যবস্থা করতে হবে।

ঢাকা মহানগর আমির মোস্তফা বশীরুল হাসানের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনটির কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হুসাইন, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মওলানা মাহফুজুর রহমান, অফিস সম্পাদক মওলানা আবু বকর সিদ্দিক, প্রচার সম্পাদক অ্যড. মওলানা ওমর ফারুক, জমিয়তে তালাবায়ে আরাবিয়ার প্রধান সম্পাদক মুহাম্মদ আবদুর রহমান প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ সেপ্টেম্বর ২০১৭/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়