ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সুচির বিচার দাবি

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৬, ১৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুচির বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক : মিয়ানমারের রাখাইনে চলমান সহিংসতা রোধে ব্যর্থতার অভিযোগে দেশটির রাষ্ট্রীয় পরামর্শদাতা অং সান সুচির বিচারের দাবি জানিয়েছে জাতীয়তাবাদী চালক সংগ্রাম দল।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে মিয়ানমারসহ বিশ্ব মুসলমানদের গণহত্যার প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলেনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন বলেন, ‘মিয়ানমারের সেনাবাহিনী রোহিঙ্গা মুসলমানদের গণহত্যা, ধর্ষণ এবং তাদের ঘর-বাড়ি জ্বালিয়ে দেওয়ায় জাতিসংঘ ও সারা বিশ্বের বিবেকবান মানুষ প্রতিবাদ করছে। কিন্তু মিয়ানমার সরকার তাতে কর্ণপাত করছে না। মিয়ানমারের চলমান সহিংসতা মধ্যযুগীয় বর্বরতাকে হার মানিয়েছে। এই অপরাধে দেশটির রাষ্ট্রীয় পরামর্শদাতা অং সান সুচির শাস্তি হওয়া উচিৎ।’

তিনি বলেন, ‘মিয়ানমারের সামরিক বাহিনীর বর্বরতা ইতিহাসের সকল বর্বরতাকে হার মানিয়েছে। মুসলমানদের রক্তে রঞ্জিত অং সান সু চি নোবেল শান্তি পুরস্কারের সঙ্গে বেঈমানি করেছেন।’

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি এম এইচ মনিরের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, সংগঠনের সহ-সাধারন সম্পাদক অহিদুল ইসলাম, নুরুল ইসলাম, লক্ষীপুর জেলা সভাপতি সাহাব উদ্দীন, কেন্দ্রীয় নেতা মিলন তালুকদার, জাহাঙ্গীর আলম ও মো. হানিফ।




রাইজিংবিডি/ঢাকা/১৫ সেপ্টেম্বর ২০১৭/নূর/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়