ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্য হয়ে গেছে : নাসিম

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ২২ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্য হয়ে গেছে : নাসিম

নিজস্ব প্রতিবেদক : রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্য হয়ে গেছে, নতুন করে ঐক্যের দরকার নেই বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী  ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

শুক্রবার রাজধানীর একটি হোটেলে বাংলাদেশে সোসাইটি অফ আলট্রাসনোগ্রাফীর (বিএসইউ) ২৯তম জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রোহিঙ্গা ইস্যুতে বিএনপি নেতাদের জাতীয় ঐক্যের আহ্বানের জবাবে তিনি বলেন, এই ইস্যুতে তো ঐক্য হয়ে গেছে। সব দলের নেতারা সেখানে ত্রাণ নিয়ে যাচ্ছেন। সরকারের পদক্ষেপের প্রসংশা করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে দেশ-বিদেশের মানুষ আজ রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে। সমগ্র বিশ্ব সরকারের পদক্ষেপকে স্বাগত জানিয়েছে। তাহলে ঐক্যের কী বাকি আছে?

রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারের ওপর চাপ সৃষ্টি করতে জাতিসংঘসহ বিশ্বের বড় বড় দেশগুলোর প্রতি আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়ের স্নেহ, বোনের ভালোবাসা নিয়ে রোহিঙ্গাদের বিপদের সময়ে মানবিক কারণে আশ্রয় দিয়েছেন। এখন খাবার দাবার ও চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। কিন্তু আমরা তাদের সারা জীবনতো থাকতে দিতে পারবো না। তাদের নিজ দেশে ফিরে যেতেই হবে।

তিনি বলেন, কোনো দেশের মধ্যে যদি কোনো সমস্যা দেখা যায় তাহলে তা শান্তিপূর্ণ আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে। মানুষ হত্যা, শিশু হত্যা করে তো সমস্যার সমাধান করা যাবে না।

মোহাম্মদ নাসিম বলেন, অবিলম্বে রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিতে হবে। এক্ষেত্রে মিয়ানমারের কোনো অপযুক্তি মেনে নেওয়া হবে না।

সোসাইটি অফ আলট্রাসনোগ্রাফীর সভাপতি ডা. মিজানুল হাসানের সভাপতিত্বে সেমিনারে বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের চেয়ারম্যান মোহাম্মদ শহিদুল্লাহ, বিএসইউএর সাধারণ সম্পাদক ডা. মাহবুবউল হক বক্তব্য রাখেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ সেপ্টেম্বর ২০১৭/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়