ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

হিজরি নববর্ষ উপলক্ষে দাওয়াতে ইসলামীর কর্মসূচি

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ২২ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হিজরি নববর্ষ উপলক্ষে দাওয়াতে ইসলামীর কর্মসূচি

জ্যেষ্ঠ প্রতিবেদক : হিজরি নববর্ষ ১৪৩৯ উপলক্ষে অরাজনৈতিক সংগঠন দাওয়াতে ইসলামী বিশেষ কর্মসূচি পালন করেছে।

শুক্রবার বাদ জুমা রাজধানীর সায়েদাবাদে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয় ফয়জানে মদিনা জামে মসজিদে এসব কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কর্মসূচির মধ্যে ছিল হিজরি নববর্ষ উদযাপনের লক্ষ্য, উদ্দেশ্য নিয়ে আলোচনা সভা, হামদ ও নাত মাহফিল, মিলাদ ও দোয়া-মাহফিল ইত্যাদি।

ঢাকা বিভাগীয় দাওয়াতে ইসলামীর সভাপতি মোহাম্মদ সেলিম আত্তারির সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন দাওয়াতে ইসলামী বাংলাদেশের সভাপতি মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদি।

আলোচনা সভায় বক্তারা বলেন, ইসলাম একটি পরিপূর্ণ জীবন ব্যবস্থা। একজন মানুষের ব্যক্তি, পারিবারিক, সামাজিক, রাষ্ট্রীয়সহ সর্বক্ষেত্রে ইসলামের সংস্কৃতির চর্চা একান্ত কর্তব্য। আমরা যেন নামাজ, রোজা, হজ, জাকাতকেই একমাত্র ইবাদত মনে না করি, বরং মুসলমানের জীবনের প্রতিটি মুহূর্তই ইবাদতের মধ্যে শামিল করতে হবে, আর তা সম্ভব হবে একমাত্র মহানবী সাল্লালাহু আলাইহি ওয়াসাল্লামের আদর্শ বা সুন্নাহর পূর্ণ অনুসরণের মাধ্যমে।

তারা আরো বলেন, হিজরি নববর্ষ ও ইসলামী সংস্কৃতির এক অবিচ্ছেদ্য অংশ, তাই সব মুসলমানের উচিত হিজরি নববর্ষ উদযাপন ও প্রচলন করা। এ উপলক্ষে আমরা অনেক ভাল কাজ করতে পারি।

আলোচনা সভা শেষে মিলাদ, কিয়ামের পর দেশ, জাতি ও মুসলিম উম্মার কল্যাণ বিশেষ করে নির্যাতিত রোহিঙ্গা মুসলমানদের জন্য দোয়া মোনাজাত করেন দাওয়াতে ইসলামীর সভাপতি মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদি।



রাইজিংবিডি/ঢাকা/২২ সেপ্টেম্বর ২০১৭/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়