ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জাতীয় নির্বাচনে বিজয়ই হবে কমিটির চূড়ান্ত সফলতা

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ২৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতীয় নির্বাচনে বিজয়ই হবে কমিটির চূড়ান্ত সফলতা

নিজস্ব প্রতিবেদক : আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলকে সরকার গঠনে বিজয়ী করার ওপর আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের চূড়ান্ত সফলতা নির্ভর করছে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। ২০১৬ সালে ২০তম জাতীয় সম্মেলনের মাধ্যমে গঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের এক বছর পূর্ণ হওয়ায় দলটি এ সভার আহ্বান করে।

গত এক বছরে কমিটির সাংগঠনিক তৎপরতার সফলতা ও ব্যর্থতা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমাদের কমিটির অভিযাত্রা শেষ হয়নি। আমরা তিন বছরের জন্য নির্বাচিত হয়েছি। তিন বছর পার করলে কমিটির সাফল্য-ব্যর্থতার বিষয়টি নিয়ে আমরা দলীয় মূল্যায়ন প্রকাশ করতে পারব।

এখানে অতীত বা অন্য কোনো সময়ের সঙ্গে তুলনার বিষয় নয়। আমরা যা করেছি দেশবাসী জানে, সাংবাদিকরা জানে, আমাদের নেতাকর্মীরা জানে।

কেন্দ্রীয় কমিটির লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে দলটির সাধারণ সম্পাদক বলেন, আগামী জাতীয় নির্বাচনে আমাদের বিজয়ী হতে হবে। এই কমিটির চূড়ান্ত সফলতা নির্ভর করবে আগামী নির্বাচনের ফলাফলের ওপর। কাজেই সারাদিন সাধারণ সম্পাদক ভাল খেলেছেন, ভাল পরিশ্রম করেছেন, সব জায়গায় ছুটে যাচ্ছেন- এটা কিন্তু সফলতা নয়। সারাদিন ভাল খেলেও যদি আমি গোল দিতে ব্যর্থ হই, তাহলে এই খেলার কোনো মানে হয় না।

‘ডেমোক্রেসিও একটা গেম, তাই পলিটিক্সও একটা খেলা’  দাবি করে সেতুমন্ত্রী বলেন, কাজেই আগামী জাতীয় নির্বাচনে যদি দলকে বিজয়ী করতে পারি তাহলেই এই কমিটিতে আমরা যারা দায়িত্ব নিয়েছি, তাদের সফলতা আসবে। নিজের ঢাক নিজে পেটানোর কোনো প্রয়োজন নেই। আমরা কী করেছি, এটা সবাই জানে।

আওয়ামী লীগের চলমান সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের বর্তমান চিত্রের কথা উল্লেখ করে বলেন, আমরা ইতোমধ্যে ৪২ লাখ সদস্য সংগ্রহ করেছি। এটা অব্যাহত রয়েছে। খুব শিগগিরই এটা এক কোটি ছাড়িয়ে যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অনেক দিন পর এই প্রথম একটা চমৎকার টিমওয়ার্ক গড়ে তুলতে পেরেছি দাবি করে কাদের বলেন, এই টিমওয়ার্ক যেভাবে এগিয়ে যাচ্ছে, আমার বিশ্বাস আমরা বলে-ব্যাটে সংযোগ ঘটিয়ে আমাদের পার্টিকে একটা সিনক্রোনাইজ আধুনিক পার্টি হিসেবে গড়ে তুলে স্ট্রিম লাইনিং করে আগামী নির্বাচনে জনগণের সমর্থন নিয়ে মুক্তিযুদ্ধের বিজয়ের মাসে আবারও আরেকটি বিজয় ছিনিয়ে আনতে পারব শেখ হাসিনার নেতৃত্বে। এই আশা নিয়েই আমরা এগিয়ে যাচ্ছি।

আমাদের ঘাটতিগুলো নিয়ে আমরা আলোচনা করেছি। কোথায় কোথায় আমাদের দুর্বলতা আছে, সেগুলো নিয়ে করণীয় আমরা নির্ধারণ করেছি বলেও উল্লেখ করেন তিনি।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, যেখানেই কোনো শৃংখলা ভঙ্গ হয়েছে সেখানেই সাংগঠনিক ও প্রশাসনিকভাবে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে।

এছাড়াও প্রাক্তন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের সহধর্মিনী শিলা ইসলামের মৃত্যুতে সভায় শোক প্রকাশ করা হয় বলেও উল্লেখ করেন তিনি।

ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সভায় সম্পাদকমণ্ডলীর সদস্যরা ছাড়াও কার্যনির্বাহী সংসদের সদস্যরা উপস্থিত ছিলেন। সম্পাদকমণ্ডলীর মধ্যে মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এ কে এম এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, অসীম কুমার উকিল, আবদুস সোবহান গোলাপ, আব্দুস সবুর, দেলোয়ার হোসেন, সুজিত রায় নন্দী, ফরিদুন্নাহার লাইলী, ডা. রোকেয়া, শাম্মী আহম্মেদ, টিপু মুনশি, হাছান মাহমুদ, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আমিনুল ইসলাম আমিন, এসএম কামাল হোসেন, ইকবাল হোসেন অপু, আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৩ অক্টোবর ২০১৭/নৃপেন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়