ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আখতার হামিদের মৃত্যুতে খালেদা জিয়ার শোক

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ১৯ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আখতার হামিদের মৃত্যুতে খালেদা জিয়ার শোক

জ‌্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এবং জাতীয় সংসদের প্রাক্তন ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন খালেদা জিয়া।

মরহুম আখতার হামিদ সিদ্দিকীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং তার শোকার্ত পরিবারের সদস‌্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন।

রোববার দুপুরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  ইন্তেকাল করেন আখতার হামিদ সিদ্দিকী (ইন্না লিল্লাহে ... রাজিউন)।

শোকবার্তায় বিএনপি চেয়ারপারসন বলেন, ‘আখতার হামিদ সিদ্দিকী নিজ এলাকায় জনপ্রিয় রাজনীতিবিদ হিসেবে অত্যন্ত সুপরিচিত ছিলেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নীতি ও আদর্শে গভীরভাবে আস্থাশীল এবং বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী আখতার হামিদ সিদ্দিকী বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মী ও জনগণের নিকট ছিলেন অত্যন্ত সমাদৃত।’

তিনি আরো বলেন, ‘বিজ্ঞ পার্লামেন্টারিয়ান আখতার হামিদ সিদ্দিকী জাতীয় সংসদের ডেপুটি স্পিকার হিসেবে দায়িত্ব পলনকালে যে দক্ষতার পরিচয় দিয়েছেন তা নিঃসন্দেহে প্রশংসনীয়। জনপ্রতিনিধি হিসেবে জনকল্যানমূলক কাজেও তিনি যে অবদান রেখেছেন সেজন্য এলাকাবাসী তাকে বারবার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত করেছে। তিনি ছিলেন অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী স্বভাবের একজন মানুষ।’

মানুষের বাক, ব্যক্তি ও মত প্রকাশের স্বাধীনতার স্বপক্ষে গণতান্ত্রিক আন্দোলনে বিএনপির প্রতিটি কর্মসূচিতে আখতার হামিদ সিদ্দিকীর সক্রিয় ভূমিকার কথা স্মরণ করেন খালেদা জিয়া।

অপর এক শোকবার্তায় আখতার হামিদ সিদ্দিকীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।



রাইজিংবিডি/ঢাকা/১৯ নভেম্বর ২০১৭/রেজা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়