ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রংপুরের পরিবেশ আতঙ্কের : রিজভী

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৮, ১১ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রংপুরের পরিবেশ আতঙ্কের : রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক : রংপুর সিটি করপোরেশন নির্বাচনের দিন ঘনিয়ে আসলেও সেখানে নির্বাচন কমিশন (ইসি) সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে বলে দাবি করেছে বিএনপি।

দলটি বলছে, ‘সেখানে এখনও আতঙ্কের পরিবেশ বিরাজ করছে। ইসি ভোটারদের নিরাপদে ভোট দেওয়ার আস্থার পরিবেশ তৈরি করতে পারেনি। নির্বাচন কমিশিন আদৌ সুষ্ঠু নির্বাচনী পরিবশে চায় কি-না এ প্রশ্নও উঠেছে ভোটারদের মধ্যে।’

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই অভিযোগ তোলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘এখনও নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি করতে ব্যর্থ হয়েছে নির্বাচন কমিশন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও সমর্থকদের আচরণবিধি লঙ্ঘনের হিড়িক চলছে। রোববার আওয়ামী লীগের প্রার্থীকে নামমাত্র ৫ হাজার টাকা জরিমানা করলেও নির্বাচন কমিশন আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে তেমন কোনো ব্যবস্থা নিচ্ছে না।’

ক্ষমতাসীনরা নির্বাচনী আচরণবিধি পদদলিত করে দাপিয়ে বেড়াচ্ছে অভিযোগ বিএনপির এই নেতা বলেন, ‘নির্বাচনের সুষ্ঠু পরিবশে তৈরির জন্য ইসির প্রতি জোর দাবি জানাচ্ছি। তারা যেন চাকরি বাঁচানোর তাগিদে কাজ না করে জাতির স্বার্থে কাজ করে।’

‘বিএনপি আমলেও দেশে কোনো বিদ্যুৎ ছিল না। সে সময় দেশ অন্ধকারে নিমজ্জিত থাকত। তাদের রেখে যাওয়া ১৬০০ মেগাওয়াট বিদ্যুৎ থেকে আমরা ১৬০০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করতে সক্ষম হয়েছি’-প্রধানমন্ত্রী এই বক্তব্যের প্রতিবাদ জানান রিজভী।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ ২০০১ সালে রেখে গিয়েছিল ১৮০০ মেগওয়াট বিদ্যুৎ, বিএনপির ৫ বছরে সেটা ৩২০০ মেগওয়াটে উন্নীত করা হয়। আমি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলতে চাই এত বিদ্যুৎ উৎপাদন করলেন সে বিদ্যুৎ গেল কোথায়। মূলত বিদ্যুতের উৎপাদন বাড়েনি। পকেট ভারী হয়েছে প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ আত্মীয়-স্বজনদের।’

ক্ষমতাসীর আওয়ামী লীগ নিজেদের দুর্নীতি ঢাকতে খালেদা জিয়ার দুর্নীতির বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলছেন বলেও এ সময় দাবি করেন রিজভী।

‘নিজেদের কলঙ্ক তিলক ঢাকতে তারা জিয়া পরিবারের বিরুদ্ধে অলীক কাব্য কথা রচনা করেন। হাজার মিথ্যা দিয়ে নিজেদের সত্য অপকর্ম ঢাকতে পারবেন না। রাষ্ট্রশক্তিকে নিজেদের সুবিধামত ব্যবহার করে সেটি প্রয়োগ করছেন খালেদা জিয়া এবং তারেক রহমানের বিরুদ্ধে। যা পরিকল্পিত ও নীলনকশারই অংশ। মিথ্যা অপপ্রচারের গোলকধাঁধা সৃষ্টি করে মানুষকে বোকা বানানো যাবে না।”

লালবাগের বিএনপি নেতা আলতাফ হোসেন এবং ঢাকা মহানগর যুবদল নেতা জহুরুল ইসলাম সবুজকে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের মুক্তির দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, মাহবুবে রহমান শামীম, আব্দুস সালাম আজাদ, মুনির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৭/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ