ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বর্ধিত দাম প্রত্যাহার না হলে কঠোর আন্দোলন

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৫, ১২ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বর্ধিত দাম প্রত্যাহার না হলে কঠোর আন্দোলন

ছবি : শাহীন ভূইয়া

নিজস্ব প্রতিবেদক : পয়লা জানুয়ারির আগে সরকার বিদ্যুতের বর্ধিত দাম প্রত্যাহারের ঘোষণা না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

এ সময় তিনি সরকারের উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে বলেন, বিদ্যুতের দাম বৃদ্ধি প্রসঙ্গে আমি স্পষ্ট করে বলতে চাই, পয়লা জানুয়ারির আগে প্রত্যাহার করেন। আর তা না হলে পয়লা জানুয়ারিতে যদি আমাদের বিদ্যুৎ বিলের ভিতরে এক পয়সা বর্ধিত টাকা দিতে হয় তাহলে বৃহত্তর কর্মসূচির মাধ্যমে রাজপথে আপনাদের এই সিদ্ধান্তের জবাব দিবো। আপনারা আমাদের যুক্তির কথা শুনেছেন যদি আপনারা  রাজি না হন তাহলে গণআন্দোলনের ছাড়া আমাদের কোন পথ থাকবে না।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে গণতান্ত্রিক বামমোর্চা আয়োজিত বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যারের দাবিতে এক সমাবেশে তিনি এ কথা বলেন।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ‘সরকার ইতিমধ্যে আটবার বিদ্যুতের মূল্য বৃদ্ধি করেছে। আর বিদ্যুতের দাম বাড়ার সাথে হাজারটা জিনিসের দাম সাথে বেড়ে যায়। সুতরাং আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আসতে দিলে তারা পরবর্তীতে ১৬ বার দাম বৃদ্ধি করবে। তাই দেশবাসীকে হুঁশিয়ার থাকার আহ্বান জানাচ্ছি।’
 


সমাবেশে বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান বলেন, ‘আমরা আশা করেছিলাম সরকার ডিসেম্বরের মধ্যেই বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহার করবে। কোনো ধরনের যুক্তি  ছাড়াই তারা জনগণের এই পকেট কাটা সিদ্ধান্ত অব্যাহ রেখেছে।

সমাবেশ শেষে তারা সচিবালয় ঘেরাও করতে গেলে পুলিশ তাদেরকে বাঁধা দেয়। পরে তারা সেখানে পুনরায় আবার অবস্থান কর্মসুচি পালন করে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হকের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন-সিপিবি বাসদের কেন্দ্রীয় নেতা কমরেড শাহ আলম, রুহিন হোসেন প্রিন্স, বজলুর রশিদ ফিরোজ, নারী নেত্রী মোশরেফা মিশু প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৭/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়