ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘রংপুরে বিএনপির প্রার্থীকে সরিয়ে দেওয়ার চক্রান্ত হচ্ছে’

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ১৫ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রংপুরে বিএনপির প্রার্থীকে সরিয়ে দেওয়ার চক্রান্ত হচ্ছে’

জ‌্যেষ্ঠ প্রতিবেদক : রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষের প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা বিএনপির প্রার্থীকে সরিয়ে দেওয়ার চক্রান্ত করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির নেতা রুহুল কবির রিজভী।

নির্বাচনে আওয়ামী লীগ আচরণবিধি লঙ্ঘন করলেও নির্বাচন কমিশন কোনো ব‌্যবস্থা নিচ্ছে না বলেও এ সময় অভিযোগ করেন দলটির এই জ‌্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক এমাজ উদ্দীন আহমেদের ৮৫তম জন্মদিন উপলক্ষে তার এলিফ্যান্ট রোডের বাসায় আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে স্বাধীনতা ফোরাম নামের একটি সংগঠন।

রিজভী বলেন, ‘রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আচরণবিধি ভঙ্গ করছে। সেদিকে নির্বাচন কমিশনের কোনো পদক্ষেপ নেই। আর বিএনপির প্রার্থীর একটু ত্রুটি পেলেই একের পর এক জরিমানা করা হচ্ছে। বিএনপির প্রার্থীকে মামলা দিয়ে সরিয়ে দেওয়ার চেষ্টা করেও পারেনি হাইকোর্টের কারণে।’

এমাজ উদ্দীন বলেন, ‘১৬ ডিসেম্বরে বিজয়ের মাধ্যমে আমরা পরাধীনতার ব্যথা থেকে মুক্তি পেয়েছি। তবে আমাদের স্বপ্ন ও দাবিগুলো আজও পুরণ হয়নি।’ কাউকে আঘাত দিয়ে কথা না বলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি পরামর্শ রাখেন তিনি।

অনুষ্ঠানে বিএনপি নেতাদের মধ‌্যে দলটির স্থায়ী কমিটির সদস‌্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহপ্রচার সম্পাদক আসাদুল করীম শাহিন, সাংবাদিক এম এ আজিজ, আবদুল হাই শিকদার ও জাহাঙ্গীর আলম প্রধান বক্তব্য দেন।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপি নেতাদের মধ‌্যে অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন, আবদুস সালাম আজাদ, ফরিদা ইয়াসমীন, অপর্ণা রায়, খালেদা ইয়াসমিন, মনিরুজ্জামান মুনির, মিয়া মো. আনোয়ার, জাকির হোসেন, অধ্যাপক এমাজ উদ্দীনের মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দিল রওশন জিন্নাত আরা নাজনীন প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৫ ডিসেম্বর ২০১৭/রেজা/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়