ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মারা গেছে ওসামা বিন লাদেনের নাতি

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ৫ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মারা গেছে ওসামা বিন লাদেনের নাতি

আন্তর্জাতিক ডেস্ক : জঙ্গিগোষ্ঠী আল-কায়েদার প্রাক্তন প্রধান ওসামা বিন লাদেনের বড় নাতি মারা গেছে। ওসামার ছেলের হাতে লেখা একটি চিঠির বরাত দিয়ে সন্ত্রাসবাদ পর্যবেক্ষণ সংস্থাগুলো এ তথ্য জানিয়েছে।

সংস্থাগুলো জানিয়েছে, ওসামার ওই নাতির নাম ওসামা বিন হামজা বিন লাদেন। ১২ বছরের ওই শিশুটিকে চিঠিতে ‘বীর শিশু’ ও ‘শহীদ’ হিসেবে উল্লেখ করা হয়েছে। তবে তার মৃত্যুর কারণ উল্লেখ করা হয়নি।

জঙ্গি সূত্রগুলোর বরাত দিয়ে একটি প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তান ও আফগানিস্তান সীমান্তবর্তী এলাকায় বিমান হামলায় ওই শিশুটি নিহত হয়েছে। তবে অন্যরা জানিয়েছে, সম্ভবত অসুস্থতাজনিত কারণে শিশুটির মৃত্যু হয়েছে।

লাদেন পরিবারের কাছে হামজা বিন লাদেনের লেখা চিঠিটি অনুবাদ করেছে আল-কায়েদার প্রচারণা বিভাগ গ্লোবাল ইসলামিক মিডিয়া ফ্রন্ট।

আমাদের বীর শিশু ও দুঃসাহসীর নাতির মৃত্যুতে আমরা শোকাভিভূত ও আপনাদেরকে শোক জানাচ্ছি। অন্য শিশুদের সঙ্গে খেলার সময় প্রায়ই সে চোখ বন্ধ করে মৃদু হেসে শহীদ হওয়ার অভিনয় করতো।

সৌদি সংবাদমাধ্যম আল-আরাবিয়া জানিয়েছে, গত বছরের কোনো এক সময় শিশুটি সম্ভববত অসুস্থতাজনিত কারণে মারা গেছে। মৃত্যুর আগে শিশুটি পর্যাপ্ত চিকিৎসা পায়নি।




রাইজিংবিডি/ঢাকা/৫ জানুয়ারি ২০১৮/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়