ঢাকা, সোমবার, ১২ আষাঢ় ১৪২৫, ২৫ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

আন্দোলনের বিকল্প দেখছে না বিএনপি

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০১-১২ ১০:২৯:৫০ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-১২ ১০:২৯:৫০ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : সমঝোতার প্রশ্নে আলোচনার জন্য সরকারের বিপরীতমুখী অবস্থানের কারণে নিরপেক্ষ সরকারের দাবি আদায়ে আন্দোলনের বিকল্প দেখছে না বিএনপি।

শুক্রবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স হলে এক অনুষ্ঠানে দলটির নীতিনির্ধারক নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ‘আওয়ামী লীগ সরকার বিরোধী দলের সঙ্গে শান্তিপূর্ণ সমঝোতায় বিশ্বাস করে না। এজন্য আন্দোলন ছাড়া অন্য কোনো বিকল্প নেই।’

‘তাদের বাধ্য করতে হবে দেশে একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠান করার জন্য। গণতন্ত্র, জনগণের ভোটাধিকার ও বিচার বিভাগের স্বাধীনতা ফিরিয়ে আনতে এই আন্দোলন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে হবে।’

এজন্য নির্বাচনের প্রস্তুতির পাশাপাশি আন্দোলনের প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘নতুন তারা’ শিশু-কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতার এই অনুষ্ঠানের আয়োজন করে জিয়া সাংস্কৃতিক সংগঠন-জিসাস।

মওদুদ আহমদ বলেন, পরাজয়ের শঙ্কা থেকে আওয়ামী লীগ সরকার নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দেবে না। কারণ নির্বাচন যদি অবাধ ও ‍সুষ্ঠু হয় তাহলে তার ফলাফল কী হবে আওয়ামী লীগ সেটা জানে। তারা বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হবে জনগণের আদালতে। সেই ভয়ে তারা নির্বাচন দিতে চায় না।

দেশে বর্তমানে মিথ্যার বলার রাজনীতি চলছে মন্তব্য করে তিনি বলেন, ‘এখন চলছে মিথ্যাচারের রাজনীতি, নীতিবহির্ভূত অনৈতিকতার রাজনীতি। কে কত বেশি মিথ্যা কথা বলবে তার প্রতিযোগিতা চলছে। কোন মন্ত্রী কোন মন্ত্রীর চেয়ে বেশি মিথ্যা কথা বলতে পারবে- তার প্রতিযোগিতা চলছে এখন। একদিন না একদিন এই মিথ্যাচারের মূল্য তাদের দিতে হবে।’

সরকার বিরোধী দলকে কীভাবে নিশ্চিহ্ন করতে কাজ করছে বলেও এ সময় অভিযোগ করেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

সংগঠনের সভাপতি আবুল হাশেম রানার সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সহ-ধর্মবিষয়ক সম্পাদক দীপেন দেওয়ানসহ আয়োজক সংগঠনের দায়িত্বশীলরা।




রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৮/রেজা/মুশফিক

Walton Laptop
 
   
Walton AC