ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সংবাদ সম্মেলন স্থগিত করলেন এরশাদ

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৪, ১৫ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সংবাদ সম্মেলন স্থগিত করলেন এরশাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক : সংবাদ সম্মেলন ডেকে ২৪ ঘণ্টার মধ্যে স্থগিত করলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এমপি।

ঢাকা উত্তর সিটি করপোরেশন উপ-নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিতে মঙ্গলবার বেলা ১১টায় তার বনানী কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

সোমবার সকালে সংবাদ সম্মেলন অনুষ্ঠানের কথা জানিয়ে গণমাধ্যমে আমন্ত্রণ জানানো হয়, কিন্তু সন্ধ্যায় সিদ্ধান্ত হয় অনিবার্য কারণে সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে।

সংবাদ সম্মেলন স্থগিতের সত্যতা স্বীকার করে দলটির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, ডিএনসিসি নির্বাচনে আমরা অংশ নিচ্ছি। প্রার্থিতা নির্ধারণের জন্য আমরা আরেকটু সময় নিতে চাই। এজন্য মূলত সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে।

সরকারের চাপ আছে কিনা জানতে চাইলে তিনি দৃঢ়তার সঙ্গে বলেন, সরকারের কেন, কোনো মহলের পক্ষ থেকে কোনো ধরনের চাপ নেই। হ্যাঁ, বিবেকের চাপ রয়েছে। ডিএনসিসিতে আমাদের অনেক ভাল প্রার্থী রয়েছে। তার মধ্যে খুব বেশি ভাল কে? তা যাচাই করতে হচ্ছে। এজন্য একটু সময় নিলাম। এরপর আমরা চূড়ান্ত করে প্রার্থিতা ঘোষণা করব। এ নিয়ে বিভ্রান্তির কিছু নেই বলেও জানান হাওলাদার।

জানা গেছে, ঢাকা উত্তর সিটি করপোরেশন উপ-নির্বাচনে অংশ নিতে চান এরশাদ। এই নির্বাচনে অংশ নেওয়ার মধ্যদিয়ে রাজধানীতে নিজের দলের জনপ্রিয়তা যাচাই করতে চান তিনি। মেয়র ও কাউন্সিলর পদে সবকটি প্রার্থী দেওয়ার কাজও শুরু করেন সাবেক এই রাষ্ট্রপতি।

জানা গেছে, মেয়র পদে যোগ্য প্রার্থীর অভাব রয়েছে জাতীয় পার্টির। প্রতিদ্বন্দ্বিতা করার মতো দক্ষ প্রার্থীর অভাব রয়েছে দুই সিটির নতুন ৩৬টি ওয়ার্ড কাউন্সিলর পদেও। তারপরও এসব ওয়ার্ডে দলের নেতাকর্মীদের মধ্যে একাধিক প্রার্থী নির্বাচন করতে আগ্রহী। দলের মহানগর উত্তর ও দক্ষিণ শাখাকে ওয়ার্ডের সম্ভাব্য প্রার্থীদের তালিকা প্রস্তুত করতে বলা হয়। তালিকা প্রস্তুতের কাজ চলছে। মহানগর উত্তর ইতিমধ্যে তালিকা তৈরি করে এরশাদের হাতে জমা দিয়েছে।

খবর নিয়ে জানা গেছে, ডিএনসিসি উপ-নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থীদের মধ্যে চলচ্চিত্র নায়ক, দলের প্রেসিডিয়াম সদস্য মাসুদ পারভেজ সোহেল রানা ও জাতীয় পার্টির সাবেক ডেপুটি মেয়র জাহাঙ্গীর মোহাম্মদ আদেলের ছেলে তরুণ ব্যবসায়ী তারেক আদেলের নাম আলোচনায় ছিল। এমন অবস্থায় এরশাদ উত্তরের নির্বাচনে একজন মেয়র প্রার্থী পেয়ে যান। তিনি হলেন অবসরপ্রাপ্ত মেজর জেনারেল এহতেশামুল হক। মেয়র পদে প্রার্থী হিসেবে তাকে চূড়ান্তও করে ফেলেন সাবেক রাষ্ট্রপতি, কিন্তু দলের নেতাকর্মীদের কাছে তিনি পরিচিত নন। এমন অবস্থায় ডিএনসিসি উত্তরের উপ-নির্বাচনে জাতীয় পার্টির অংশগ্রহণ এবং এহতেশামের প্রার্থিতা ঘোষণা দিতেই মঙ্গলবার সংবাদ সম্মেলন ডাকা হয়। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যে সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন জাপা চেয়ারম্যান এরশাদ। সংবাদ সম্মেলন স্থগিত করে দেন তিনি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৮/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়