ঢাকা, বৃহস্পতিবার, ২ কার্তিক ১৪২৫, ১৮ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘খালেদার সাজায় ক্ষুব্ধ হলেও আমরা সংযত ও সর্তক’

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১০ ৩:১৮:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১০ ৩:১৮:৫৮ পিএম

নিজস্ব প্রতিবেদক : খালেদা জিয়ার সাজা হওয়ায় বিএনপি ক্ষুব্ধ হলেও অত্যন্ত সংযত ও সতর্কতার সঙ্গে পরিস্থিতি সামাল দিচ্ছে বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

তবে সরকার বিএনপিকে সহিংসতার মধ্যে ঠেলে দিতে উস্কানিমূলক বক্তব্য দিচ্ছেও বলে মন্তব্য করেন তিনি।

শনিবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, জাতীয়তাবাদী শক্তি ঐক্যবদ্ধ এবং চেয়ারপারসনের নির্দেশে অত্যন্ত ধৈর্য্যের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করা সত্ত্বেও নেতা-কর্মীদের ওপর যে নিপীড়ন, নির্যাতন ও গণগ্রেপ্তার করা হচ্ছে তা অত্যন্ত নিন্দনীয়।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, প্রাক্তন প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে অন্যায় ও বেআইনিভাবে সাজা দেওয়ায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, আমরা মনে করি, খালেদা জিয়ার মামলার রায়টি দেশের জনগণ কোনোভাবেই স্বাভাবিক রায় হিসেবে মেনে নেয়নি। জন সমর্থনহীন অগণতান্ত্রিক এক সরকারের সেচ্ছাচারী শাসন ক্ষমতার প্রবল দাপট, বিপুল লুটপাটের অভিযোগের সুরাহা না করে খালেদা জিয়ার ব্যাপারে সরকারের অতি উৎসাহের কারণে দেশবাসীর মধ্যে ধারণা সৃষ্টি হয়েছে যে, এর  মধ্য দিয়ে সরকারের রাজনৈতিক ইচ্ছারই প্রতিফলন ঘটেছে। সরকারের নির্দেশে পুলিশ প্রশাসন ঢাকা শহরের সভা সমাবেশ, মিছিল মিটিং বন্ধ রেখেছে।  এর মাধ্যমে মানুষের সাংবিধানিক ও মৌলিক অধিকার তারা খর্ব করেছে।

তিনি অভিযোগ করে বলেন, দলের চেয়ারপারসনের কারাদণ্ড হওয়ার পর বিএনপি ক্ষুব্ধ অবস্থানে থাকলেও অত্যন্ত সংযত ও সতকর্তার সঙ্গে সামাল দিচ্ছে। দলের নেতা-কর্মীরা মনে করেন যে, সরকার তাদের সহিংসতার দিকে ঠেলে দিতে বিভিন্ন বক্তব্যের মাধ্যমে নানাভাবে উস্কানি দিচ্ছে।

জয়নুল আবেদীন বলেন, আমরা আশা করি ক্ষমতাসীনদের শুভবুদ্ধির উদয় হবে। অন্যাথায় ভয়াবহ সংকটজনক পরিস্থিতির উদ্ভব ঘটবে, তার দায়-দায়িত্ব বর্তমান ক্ষমতাসীনদেরই বহন করতে হবে বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, আমরা দেশ, জাতি, গণতন্ত্র ও ন্যায়ের স্বার্থে খালেদা জিয়ার কারাজীবনের অবসান কামনা করছি। তার ওপর চাপিয়ে দেওয়া সব মামলা দ্রুত প্রত্যাহার করার আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট শাখার মহাসচিব ও বিএনপির স্থায়ী কমিটির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৮/মেহেদী/ইভা

Walton Laptop
 
     
Walton