ঢাকা, শনিবার, ১২ ফাল্গুন ১৪২৪, ২৪ ফেব্রুয়ারি ২০১৮
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

কার্যালয়ে সামনে অবস্থান নিয়ে নেত্রীর মুক্তি চাইলেন নেতা-কর্মীরা

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০২-১৩ ১:৩০:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৩ ৪:২৩:২৭ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশব্যাপী অবস্থান কর্মসূচি পালন করেছে দলটির নেতা-কর্মীরা।

ঢাকায় কর্মসূচি হয়েছে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে। মঙ্গলবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত সেখানে অবস্থান নিয়ে নেতা-কর্মীরা খালেদা জিয়ার মুক্তি দাবিতে স্লোগানে মুখরিত করে তোলেন পুরো এলাকা। বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে ২০ দলীয় জোটের শীর্ষ নেতারাও ছিলেন।

বেলা ১১টা ১০মিনিটে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অবস্থান কর্মসূচি শুরু হয়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, জয়নাল আবদীন ফারুক, হাবিবুর রহমান হাবিব, আবুল খায়ের ভূইয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গণি চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান প্রমুখ ছিলেন।

২০ দলীয় জোট নেতাদের মধ্যে এলডিপির শাহাদত হোসেন সেলিম, ন্যাপের গোলাম মোস্তফা ভূইয়া, এনপিপির মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাগপার খন্দকার লুৎফর রহমান, এনডিপির মঞ্জুর হোসেন ঈশা, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান, পিজিপির আব্দুল মতিন সাউদ প্রমুখ উপস্থিত ছিলেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করার কথা থাকলেও পরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে কর্মসূচি পালন করা হবে বলে জানায় বিএনপি। সেখান থেকে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কর্মসূচি পালন করা হবে বলে জানান রিজভী। তিনি বলেন, ডিএমপি থেকে দলীয় কার্যালয়ের সামনে এই কর্মসূচি পালনের অনুমতি পাওয়া গেছে।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে দ্বিতীয় দিনের মতো কর্মসূচি পালন করছে বিএনপি। এর আগে সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে দলটি।

 



রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৮/রেজা/সাইফ

Walton