ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘ক্ষমতায় কে যাবে তা জনগণই ঠিক করবে’

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ১৭ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ক্ষমতায় কে যাবে তা জনগণই ঠিক করবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক : ‘আগামীতে ক্ষমতায় কে যাবেন তা ঠিক করবেন এ দেশের জনগণ। ক্ষমতার পরিবর্তন একমাত্র নির্বাচনের মাধ্যমেই হবে।’

শনিবার দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে দলের রাজবাড়ী জেলা কমিটির সভাপতি ও জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাবিবুর রহমান বাচ্চুর নেতৃত্বে আইনজীবী নেতৃবৃন্দ দেখা করতে এলে প্রাক্তন রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ এসব কথা বলেন। এ সময় তারা হুসেইন মুহম্মদ এরশাদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

জাপা চেয়ারম্যান বলেন, নেতারা দল পরিচালনা করলেও জনগণই নির্ধারণ করেন কারা ক্ষমতায় আসবেন। তাই জনগণই আমাদের একমাত্র ভরসা। তাদের আস্থা অর্জন করে আমাদের ক্ষমতায় যেতে হবে।

তিনি আরো বলেন, আগামীতে ক্ষমতায় যেতে হলে এখন থেকেই আমাদের জনগণের কাছে যেতে হবে। জাতীয় পার্টির শাসনামলে উন্নয়ন-সমৃদ্ধি তুলে ধরতে হবে। আমাদের আমলে যে উন্নয়ন হয়েছে তা বিএনপি-আওয়ামী লীগ মিলেও করতে পারেনি। এ বিষয়টি ভোটারদের স্মরণ করিয়ে দিতে হবে। বোঝাতে হবে, দেশের শান্তি ও নিরাপত্তা চাইলে জাতীয় পার্টিকেই ক্ষমতায় বসাতে হবে।

‘আমার উন্নয়ন ও সুশাসনের কথা জাতি ও নতুন প্রজন্মকে জানাতে হবে। আমার আমলে আইনের শাসন এবং উন্নয়ন ছিল। শান্তি, সুখ ও বাজারমূল্য নিয়ন্ত্রণে ছিল। জয়ের ধারা অব্যাহত রাখতে হলে তোমাদের সুসংগঠিত হয়ে মিলেমিশে নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করতে হবে,’ বলেন হুসেইন মুহম্মদ এরশাদ।

আগামীতে অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের আশা প্রকাশ করে প্রাক্তন রাষ্ট্রপতি বলেন, নিরপেক্ষ নির্বাচনই গণতন্ত্রের মূল মন্ত্র। নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনও সম্ভব নয়। তাই জাতীয় পার্টি নির্বাচনের জন্য প্রস্তুত। তারই ধারাবাহিকতায় আমরা নির্বাচনী প্রচারে নেমে পড়েছি। আপনারা পাড়া-মহল্লায়, ইউনিয়ন, থানা, পৌরসভা, মহানগর, উপজেলা, জেলায় নির্বাচনী কমিটি গঠন করে প্রচার-প্রচারণার কাজ শুরু করুন। সফলতা আসবেই।’

লাঙলের পক্ষে গণজোয়ার সৃষ্টি করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান হুসেইন মুহম্মদ এরশাদ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট শেখ মোহাম্মদ সিরাজুল ইসলাম, মীর আবদুস সবুর আসুদ, অবসরপ্রাপ্ত মেজর খালেদ আখতার, উপদেষ্টামণ্ডলীর সদস্য সৈয়দ দিদার বখত, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া, ভাইস-চেয়ারম্যান জহিরুল ইসলাম জহির, আইনজীবী ফেডারেশনের অ্যাডভোকেট ড. শামসুর রহমান, অ্যাডভোকেট জহিরুল হক জহির, অ্যাডভোকেট আব্দুর রশিদ, অ্যাডভোকেট ফয়েজুর রহমান শাহিন, অ্যাডভোকেট মো. আজিজুল হক, মো. মোসাদ্দেকুর রহমান মুমিন, অ্যাডভোকেট রোকন উদ্দিন, অ্যাডভোকেট ইমান আলী, অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজ প্রমুখ।

বরিশাল জেলা শ্রমিক পার্টির কমিটি ঘোষণা
আব্দুল মান্নান মিয়াকে সভাপতি, মো. জলিলুর রহমানকে সাধারণ সম্পাদক এবং মনিরুজ্জামান কামালকে সাংগঠনিক সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট বরিশাল জেলা শ্রমিক পার্টির অনুমোদন দেওয়া হয়েছে।

জাতীয় শ্রমিক পার্টির সভাপতি এ কে এম আসরাফুজ্জামান খান শনিবার এ কমিটির অনুমোদন দেন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৮/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়