ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মিছিল নয়, কালো পতাকা প্রদর্শন করবে বিএনপি

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ২২ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিছিল নয়, কালো পতাকা প্রদর্শন করবে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক : খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশের অনুমতি না দেওয়ায় পূর্বঘোষিত শনিবারের কালো পতাকা মিছিলের কর্মসূচিতে সংশোধন এনেছে বিএনপি। মিছিলের পরিবর্তে ‘কালো পতাকা প্রদর্শন’ করবে দলটি। 

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কর্মসূচি সংশোধনের কথা জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

খালেদা জিয়ার মুক্তি দাবিতে ২২ ফেব্রুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার কর্মসূচি ঘোষণা করে এর অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটর পুলিশের কাছে আবেদন করে বিএনপি।

পরবর্তী সময়ে সোহরাওয়ার্দী উদ্যান না হলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ আয়োজনের জন্য অনুমতি চায় দলটি। কিন্তু শেষ পর্যন্ত অনুমতি না মেলায় কালো পতাকা মিছিলের কর্মসূচি দেয় দলটি।

কর্মসূচিতে সংশোধনী আনার বিষয়ে রুহুল কবির রিজভী বলেন, ‘আমরা মনে করছি, কালো পতাকা মিছিলের চেয়ে কালো পতাকা প্রদর্শনের কর্মসূচির ব্যাপকতা আরো বেশি হবে। কর্মসূচি সংশোধন করার ফলে এতে বেশি মাত্রায় সাধারণ মানুষ সম্পৃক্ত হওয়ার সুযোগ পাবে। যে কেউ যেকোনো জায়গা থেকে এই কালো পতাকা প্রদর্শন করতে পারবে।’

এদিকে ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার বিকেল ৩টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করেছে বিএনপি। এতে বিএনপির শীর্ষ নেতারা থাকবেন।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতাদের মধ্যে আবুল খায়ের ভুঁইয়া, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৮/রেজা/রফিক   

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়