ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বিএনপি ভাঙতে বিভিন্ন সংস্থাকে ব্যবহার করা হয়েছে : মোশাররফ

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৩, ১৭ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপি ভাঙতে বিভিন্ন সংস্থাকে ব্যবহার করা হয়েছে : মোশাররফ

জ‌্যেষ্ঠ প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে নিয়ে সরকার বিএনপিকে ভাঙতে চেয়েছে, এ অভিযোগ করে দলটির নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এই কাজে বিভিন্ন সংস্থাকে ব‌্যবহার করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে এক দোয়া মাহফিল ও স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস‌্য।

বিএনপির প্রাক্তন মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই দোয়া মাহফিল ও স্মরণ সভার আয়োজন করে ‘খোন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি ফাউন্ডেশন’।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘সরকার আবারও গায়ের জোরে নির্বাচন করতে চায়। সেই কারণে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে। সরকার মনে করেছিল, বেগম জিয়াকে যদি অন্যায়ভাবে জেলের ভেতরে নেওয়া যায় তাহলে বিএনপিকে দুর্বল করা যাবে এবং আরো একটি পাতানো খেলা খেলতে পারবে। তারা (সরকার) আরেকটি আশা করেছিল, বিএনপির ঐক্য ক্ষতিগ্রস্ত ও বিনষ্ট হবে এবং তাদের (সরকার) বিভিন্ন সংস্থা সেটার চেষ্টাও করেছে।’

বিএনপি নেত্রী কারাগারে যাওয়ার পর দলটির ঐক‌্য আরো শক্তিশালী হয়েছে, এ দাবি করে দলটির অন্যতম নীতিনির্ধারক খন্দকার মোশাররফ বলেন, ‘আমরা ঐক্যদ্ধ হয়ে কাজ করছি। শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছি। সুতরাং সরকারের যে নীলনকশা ছিল আজকে সেটা বুমেরাং হয়ে সরকারের বিরুদ্ধেই কাজ করছে।’

তিনি আরো বলেন, ‘সরকার বেগম জিয়া, বিএনপি ও ২০ দলকে বাইরে রেখে প্রহসনের নির্বাচন করতে চায়। কারণ, তাদের আস্থা ও বিশ্বাস জনগণের ওপর নেই। তাই তারা নির্বাচনের কথা বলছে না। ফল প্রকাশের কথা বলছে।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রাক্তন উপাচার্য অধ‌্যাপক এমাজউদ্দিন আহমেদের সভাপতিত্বে স্মরণসভায় আরো বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, লেবার পার্টির একাংশের চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

খোন্দকার দেলোয়ার হোসেনের বড় ছেলে ড. খোন্দকার আকবর হোসেন বাবলু, মেজ ছেলে অ্যাডভোকেট খোন্দকার আব্দুল হামিদ ডাবলু, ছোট ছেলে খোন্দকার আখতার হামিদ পবন ও মেয়ে ডা. দেলোয়ারা বেগম পান্না প্রমুখ প্রয়াত এই নেতার স্মৃতিচারণ করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ মার্চ ২০১৮/রেজা/রফিক 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়