ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

খালেদার জন‌্য লড়বেন ব্রিটিশ আইনজীবী

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৮, ২০ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খালেদার জন‌্য লড়বেন ব্রিটিশ আইনজীবী

জ‌্যেষ্ঠ প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে আদালতে লড়বেন লন্ডনের আইনজীবী লর্ড কার্লাইল।

বিএনপি নেত্রীর মামলা পরিচালনাকারী আইনজীবীদের পরামর্শ ও সহযোগিতার জন্য ব্রিটেনের এই আইনজীবীকে নিয়োগ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

বিএনপির মহাসচিন বলেন, লর্ড কার্লাইল দীর্ঘদিন ধরে আইনি পেশার পাশাপাশি রাজনীতির সাথেও জড়িত। তিনি (লর্ড কার্লাইল) খালেদা জিয়ার মামলা পরিচালনায় আইনজীবী টিমের সাথে সম্পৃক্ত হতে পেরে আনন্দিত।

এখন থেকে লর্ড কার্লাইল খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা সব মামলায় পরামর্শ ও সহযোগিতা করবেন এবং প্রয়োজনে তিনি বাংলাদেশেও আসবেন বলে জানান মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে ৩৬টি মামলার মধ্যে একটি মামলায় বেআইনি ভাবে সাজা দেওয়া হয়েছে। নজিরবিহীনভাবে জামিন স্থগিত করা হয়েছে। এতে প্রমাণিত হয়, দেশে আইনের শাসন নেই। ন্যায়বিচার একেবারেই অনুপস্থিত।

‘দেশীয় আইনজীবীরা কী যথেষ্ট নয় কী’-গণমাধ‌্যমের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ঠিক এটা নয়, তবে তিনি আমাদের লিগ্যাল ডিফেন্স টিমকে সহযোগিতা করবেন। তিনি ক্রিমিনাল মামলায় পারদর্শী। এছাড়াও এর মাধ্যমে মামলাটি আন্তর্জাতিক পরিমণ্ডলে তুলে ধরা যাবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আতাউর রহমান ঢালী, আবুল খায়ের ভূইয়া, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৮/রেজা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়