ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ছাত্রী নির্যাতনের অভিযোগে ছাত্রলীগের হল সভাপতিকে বহিষ্কার

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০৬, ১১ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছাত্রী নির্যাতনের অভিযোগে ছাত্রলীগের হল সভাপতিকে বহিষ্কার

ইফফাত জাহান ইশা

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হলে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে অংশ নেওয়া এক ছাত্রীকে নির্যাতনের অভিযোগে ওই হলের ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান ইশাকে বহিষ্কার করা হয়েছে।

সাধারণ ছাত্রীদের অভিযোগ, হলের সভাপতি ইফফাত জাহান রাতে বোটানি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী মোর্শেদা আক্তারকে নিজের রুমে নিয়ে মারধর করেন। এক পর্যায়ে মোর্শেদার পা ধারালো অস্ত্র দিয়ে কেটে দেওয়া হয়।

এই ঘটনার পর ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযুক্ত ওই নেত্রীকে বহিষ্কারের ঘোষণা দেন। শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। ঘটনা তদন্ত করা হবে বলে ছাত্রলীগের পক্ষ থেকে বলা হয়েছে।

এ দিকে নির্যাতনের খবর ছড়িয়ে পড়লে সাধারণ ছাত্রীরা রুম থেকে বেরিয়ে মূল ফটকের সামনে অবস্থান নেন। সেই সময় অভিযুক্ত ছাত্রলীগ সভাপতির বহিষ্কার দাবি করে স্লোগান দিতে থাকেন তারা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাত্রী নির্যাতনের খবর ও ছবি ছড়িয়ে পড়লে বিভিন্ন হল থেকে প্রায় হাজার খানেক ছাত্র সুফিয়া কামাল হলের সামনে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। অনেকে দাবি করেন, ছাত্রলীগ নেতারা তাদের এখানে আসতে বাধা দিয়েছেন।

ছাত্রী নির্যাতনের বিষয়ে হলের প্রাধ্যক্ষ রিজওয়ানা রহমানে সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর এ কে এম গোলাম রব্বানি ঘটনাস্থলে আসেন। সাংবাদিকদের তিনি বলেন, সব আবাসিক শিক্ষকরা ছাত্রীদের শান্ত করার চেষ্টা করছে। কিন্তু তারা কেউ কথা শুনছে না। অভিযুক্তর ছাত্রীকে হল থেকে বহিষ্কার করা হয়েছে। এরপরও কেউ আন্দোলন করলে তারা অন্য কিছু চায় বলে তিনি মন্তব্য করেন। চলে যাওয়ার সময় ছাত্রদের তোপের মুখে পড়েন প্রক্টর।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবিদ আল হাসান এ বিষয়ে বলেন, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী কাউকে বকা দেওয়া হয়েছে। অনেকে গুজব ছড়িয়ে ফায়দা নেওয়ার চেষ্টা করছে।

আহত ওই শিক্ষার্থী সরকারি কর্মচারি হাসপাতালে চিকৎসা নিয়ে বিশ্ববিদ্যালয়ের মেডক্যাল সেন্টারে যান। সেখান থেকে তিনি তার আত্মীয়ের বাসায় চলে যান। সে সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলতে চাননি তিনি।




রাইজিংবিডি/ঢাকা/১১ এপ্রিল ২০১৮/ইয়ামিন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়