ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ালটন দশম জাতীয় তায়কোয়নদো প্রতিযোগিতা শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ৮ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন দশম জাতীয় তায়কোয়নদো প্রতিযোগিতা শুরু

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়নদো ফেডারেশনের ব্যবস্থাপনায় শুরু হয়েছে ‘ওয়ালটন ১০ম জাতীয় তায়কোয়নদো প্রতিযোগিতা-২০১৮’।

সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মোহাম্মদ শামসউল ইসলাম ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব শ্যামা প্রসাদ বেপারী। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়ানদো ফেডারেশনের মহাসচিব মো. সোলায়মান সিকদার।



এবারের এই প্রতিযোগিতায় ১৫টি জেলার ও ৭টি স্কুল ও সংস্থার ২৯টি দলের বাছাইকৃত মোট ১১০ জন খেলোয়াড় ১৮টি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করছে। মোট ৫টি বিভাগে প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিযোগিতার ওজন শ্রেণির মধ্যে রয়েছে শিশু (৫-৭ বছর), শিশু (৭-৯ বছর), শিশু (৯-১১ বছর), জুনিয়র (১১-১৩ বছর), জুনিয়র (১৪-১৬ বছর), জুনিয়র (১৬-১৭ বছর)। সিনিয়র পুরুষ বিভাগের ওজন শ্রেণি ৭টি। সেগুলো হল- অনূর্ধ্ব-৫৮ কেজি, অনূর্ধ্ব-৬৪ কেজি, অনূর্ধ্ব-৭১ কেজি, অনূর্ধ্ব-৭৮, অনূর্ধ্ব-৮৫, অনূর্ধ্ব-৯২ ও ৯২+ কেজি। সিনিয়র মহিলা বিভাগের ওজন শ্রেণি ৬টি। সেগুলো হল অনূর্ধ্ব-৫২ কেজি, অনূর্ধ্ব-৫৭ কেজি, অনূর্ধ্ব-৬২, অনূর্ধ্ব-৬৭, অনূর্ধ্ব-৭২ ও ৭২+ কেজি।

প্রতিযোগিতায় অংশ ওেয়া জেলাগুলো হল- ঢাকা, মুন্সিগঞ্জ, শরীয়তপুর, বরিশাল, ফরিদপুর, কুমিল্ল¬া, চট্টগ্রাম, কক্সবাজার, সাতক্ষীরা, নরসিংদী, নীলফামারি, পাবনা, রংপুর, লালমনিরহাট ও রাজশাহী। স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলো হল- লালবাগ সরকারি মডেল স্কুল এন্ড কলেজ, সভারের প্রিকারড স্কুল, ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ, লালমনিরহাট সরকারি কলেজ ও বুয়েট। এ ছাড়া অগ্রণী ব্যাংক তায়কোয়নদো দল, বসুন্ধরা গ্রুপ তায়কোয়নদো দল ও বাংলাদেশ আনসার দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে।



এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় নিউজ পোর্টাল




রাইজিংবিডি/ঢাকা/৮ জুন ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়