ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘খালেদা জিয়া বিএসএমএমইউতে যেতে রাজি না’

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫০, ১২ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘খালেদা জিয়া বিএসএমএমইউতে যেতে রাজি না’

নিজস্ব প্রতিবেদক : কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন্স) সৈয়দ ইফতেখার উদ্দিন বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রাজি না হওয়ায় তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হচ্ছে না।

তিনি জানান, প্রশাসনের অনুমতি পেলে তাকে বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হবে। 

মঙ্গলবার কারা অধিদপ্তর থেকে সাংবাদিকদের তিনি এ সব কথা জানান।

আইজি প্রিজন্স জানান, খালেদা জিয়ার সব ধরনের পরীক্ষা-নিরীক্ষার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছিলাম। তিনি তার পছন্দ অনুযায়ী হাসপাতাল না হওয়ায় চিকিৎসা করাচ্ছেন না।

আজ সকাল থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের কারাগারে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক প্রস্তুতি দেখা যায়।

বিএনপির পক্ষ থেকে বলা হয়, গত ৫ জুন খালেদা জিয়া হঠাৎ করে কারাগারে মাথা ঘুরে পড়ে যায়। দলের নেতারা বিএসএমএমইউ বাদ দিয়ে তাদের নেত্রীকে বেসরকারি ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি জানিয়ে আসছে।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন রাজধানীর বকশীবাজারে স্থাপিত অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। রায় ঘোষণার পরপরই তাকে ওইদিন বিকেলে নাজিমউদ্দিন সড়কের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। তিনি এখন সেখানেই আছেন।

কারা কর্তৃপক্ষের অনুরোধে খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের সুপারিশের ভিত্তিতে গত ৭ এপ্রিল বিএসএমএমইউতে বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়।




রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৮/মাকসুদ/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়