ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রোহো, আর্জেন্টিনার ধ্রুবতারা

মিলটন আহমেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৫, ২৭ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোহো, আর্জেন্টিনার ধ্রুবতারা

মিলটন আহমেদ : লিওনেল মেসি হয়তো ভিন গ্রহের ফুটবলার হতে পারেন। মেসি আর্জেন্টিনা দলের প্রাণ হতে পারেন। কিন্তু নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচে পুরো দলকেই কৃতিত্ব দিতে হবে। বিশেষ করে দলের নিবেদিত কাণ্ডারি মাশচেরানো এবং মার্কোস রোহকে।

মেসি যদি দলের নিউক্লিয়াস বা ইঞ্জিন হয়ে থাকেন তাহলে কালকের ম্যাচের ঘোড়া ছিলেন রোহো। যার কাঁধে চড়েই আর্জেন্টিনা দল সওয়ার হয়েছে। প্রি-কোয়ার্টার রাউন্ডে যেতে দলের হয়ে বড় এবং কার্যকরী ভূমিকা পালন করেছেন রোহো।

ডিফেন্স সামলানো যার মূল কাজ সে গোটা ম্যাচে একটি মাত্র সুযোগ পেয়ে সেটাকে শিল্পীর তুলির শেষ আঁচড়ের মত এক টোকায় কোটি মানুষের প্রাণে পানি এনে দিয়েছেন। জয়সূচক গোলের পর মেসি যখন দৌড়ে রোহোর কাঁধে চরলেন, মেসিকে মনে হল বড়ই নির্ভার। অন্তত এ কাঁধে ভর দেওয়া যায়, এই মানুষটার ওপর আস্থা রাখা যায়!

 



আবেগে রোহোর মাথায়-ই যেন ছিলনা যে, মেসির মত একজন শক্ত সামর্থ্য আস্ত মানুষ তার পিঠে চড়ে বসেছে। মেসিকে কাঁধে নিয়েও মাঠের অনেকটা দূর দৌড়ে যেতে মোটেও বেগ পেতে হয়নি ৮৫ কেজি ওজনের রোহোর।

২০১৪ বিশ্বকাপে গোটা বিশ্বকে ছেলেটা জানান দিয়েছিল সে আসছে তারকা হতে। হয়েছেও বলা যায়। বিশ্বের সবচেয়ে বড় ও ঐতিহ্যবাহী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ওকে দলে ভিড়িয়েছে। আবারও কাল সে প্রমাণ করল তার ছোট কাঁধ প্রস্তুত বড় ভার বহনের জন্য।

সবাই মেসি বন্দনায় ব্যস্ত। রোহো আড়ালে থেকে নিজের কাজটা করে গেছেন। ২৮ বছর বয়সি রোহো আদর্শ মানেন মেসিকে। তার দেখা সেরা অধিনায়ক মেসি। কালকের ম্যাচের সেরাও মেসি। কিন্তু মেসির ম্যাচসেরা হওয়ার পিছনে রোহোর অবদানই সবথেকে বড়।

 



দিনশেষে যারা ম্যাচ জেতে তারাই শেষ হাসিটা হাসে। রোহো হাসিয়েছেন সহস্র কোটি আর্জেন্টাইন সমর্থকদের। হেসেছেন মেসি। উল্লাস করেছেন কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনাও। এবার বিশ্ব মাতবে আর্জেন্টিনা বন্দনায়।

শুধু মেসি নয় রোহোর কাঁধে আলবিসেলেস্তাদের তৃতীয় শিরোপার স্বপ্ন। কারণ, ধুমকেতু হয়ে আসা রোহো এখন ধ্রুবতারার জায়গাটি দখল করে নিয়েছেন। যার আলোতে আলোকিত আর্জেন্টিনা।



রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৮/মিলটন আহমেদ/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়