ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাশেদের বিরুদ্ধে প্রতিবেদন ২৯ জুলাই

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৯, ১ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাশেদের বিরুদ্ধে প্রতিবেদন ২৯ জুলাই

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে মানহানিকর বক্তব্য প্রকাশের অভিযোগে কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ২৯ জুলাই ধার্য করেছেন আদালত।

রোববার সকালে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক আল নাহিয়ান খান জয়। বিকেলে মামলার এজাহার আদালতে পৌঁছালে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আমিনুল হক শাহবাগ থানার ইন্সপেক্টর মাহবুবুর রহমানকে মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার বাদী আল নাহিয়ান খান জয় জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে সব চাকরিতে কোটা পদ্ধতি বাতিল করার ঘোষণা দেওয়ার পরে এ বিষয়ে প্রজ্ঞাপন প্রকাশে কাজ করে যাচ্ছে সংশ্লিষ্ট কর্মকর্তারা। যা আমরা বিভিন্ন পত্রিকা, টেলিভিশনের মাধ্যমে জানতে পেরেছি। কিন্তু এখনও কেন প্রজ্ঞাপন দেওয়া হচ্ছে না, এ বিষয়টিকে পুঁজি করে কোটা সংস্কার আন্দোলনকে ভিন্ন খাতে প্রভাবিত করে সারা দেশে অরাজকতা সৃষ্টির জন্য রাশেদ খান গত ২৭ জুন তার ফেসবুক অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে মানহানিমূলক ও নাশকতার উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেছেন।

তার (রাশেদ খান) এ বক্তব্যের কারণে প্রধানমন্ত্রীর মানহানি হয়েছে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অরাজকতার সৃষ্টি হতে পারে আমরা মনে করছি। তাই মামলা করেছি।



রাইজিংবিডি/ঢাকা/১ জুলাই ২০১৮/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়