ঢাকা, মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

‘শিক্ষার্থীদের ওপর অত্যাচার দেখে মাথা নত হয়ে যায়’

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-০৩ ৪:৩১:০৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-১২ ২:৩৫:১৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর যে অত্যাচার চলছে, আমি মুক্তিযোদ্ধা হিসেবে আমার মাথা নত হয়ে যায়।

তিনি বলেন, ‘এজন্য কী মুক্তিযুদ্ধ করেছিলাম কথা বলার অধিকার নাই।’

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ গণসংস্কৃতি দলের (বাগসদ) উদ্যোগে গণপরিবহন খাতে বিরাজমান চরম নৈরাজ্য এবং দেশজুড়ে সিটি করপোরেশন নির্বাচনে ব্যাপক ভোট লুটের প্রতিবাদে নাগরিক সমাবেশে তিনি এ কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, মুক্তিযোদ্ধার সন্তানদের কোটা নিয়ে চাকরি হবে কেন? যারা যুদ্ধে আহত হয়েছে তাদের সাহায্য করুন। আর মুক্তিযোদ্ধার সন্তানদের ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির কোটা চালু করুন তাহলে তারা ভালো শিক্ষা পেলে নিজেরাই ভালো অবস্থানে যেতে পারবে।

গাজীপুর ও খুলনায় নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন,  নির্বাচন পদ্ধতির এত সূক্ষ্ম দুর্নীতি ছিল নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও তারা পুলিশ দিয়ে বিএনপি নেতা ও নির্বাচনী এজেন্টদের গ্রেপ্তার করিয়েছে। তাদের এসব দুর্নীতির উত্তর একদিন না একদিন দিতে হবে।

আয়োজক কমিটির সভাপতি এস আল মামুনের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রি দলের সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, বিকল্পধারার সহসভাপতি শাহ আহমেদ বাদলসহ সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, জিনাফ সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার, দেশ বাচাঁও  মানুষ বাচাঁও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রকিব প্রমুখ।





রাইজিংবিডি/ঢাকা/৩ জুলাই ২০১৮/সাওন/সাইফ

Walton Laptop
 
     
Walton