ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ব্রাজিল-ইংল্যান্ড ফাইনাল দেখছেন ম্যাথাউস

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ৫ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্রাজিল-ইংল্যান্ড ফাইনাল দেখছেন ম্যাথাউস

লোথার ম্যাথাউস

ক্রীড়া ডেস্ক : কোন দুই দল খেলবে রাশিয়া বিশ্বকাপের ফাইনাল? জার্মান কিংবদন্তি লোথার ম্যাথাউসের মতে, ১৫ জুলাই মস্কোর ফাইনালে খেলবে দুই প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল ও ইংল্যান্ড।

ইতালিতে ১৯৯০ সালের বিশ্বকাপে পশ্চিম জার্মানির শিরোপা জয়ী দলের অধিনায়ক ছিলেন ম্যাথাউস। তিনি মনে করেন, ইংল্যান্ড শনিবার কোয়ার্টার ফাইনালে সুইডেনকে ও সেমিফাইনালে রাশিয়া অথবা ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনালে উঠবে।

২৮ বছর আগে তুরিনের সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন ম্যাথাউস। যেখানে ম্যাথাউসের পশ্চিম জার্মানির কাছে টাইব্রেকারে হেরে গিয়েছিল ববি রবসনের ইংল্যান্ড।

এরপর ‘থ্রি লায়নস’রা কখনো বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে পারেনি। রাশিয়ায় গ্যারেথ সাউথগেটের দলের সামনে সেই সুযোগ দেখছেন ম্যাথাউস।

৫৭ বছর বয়সি ম্যাথাউস জার্মান ট্যাবলয়েড বিল্ডকে বলেছেন, ‘ব্রাজিল বনাম ইংল্যান্ড ফাইনাল আশা করছি আমি। কারণ, ব্রাজিলের ড্র হিসেবে ফ্রান্স ও বেলজিয়াম একইরকম দল এবং তারা উভয়েই ছিটকে যাবে।’

ইংল্যান্ড দল উচ্চমানের ফুটবল খেলছে বলে মনে করেন জার্মান কিংবদন্তি, ‘ইংল্যান্ডের তরুণ দলটা দ্রুতগতির ও উচ্চমানের ফুটবল খেলছে। হ্যারি কেনের মতো দারুণ একজন স্ট্রাইকার তাদের দলে আছে। নিজেদের সামর্থ্যের প্রতি তাদের বিশ্বাসটাও বিশাল মনে হচ্ছে।’

ম্যাথাউস ইংল্যান্ড কোচ সাউথগেটেরও প্রশংসা করেছেন, ‘দলটা ভয়ডরহীন এবং দারুণ একজন কোচের থেকে লাভবান হচ্ছে, যিনি প্রিমিয়ার লিগেও তাদের সঙ্গে কাজ করেছেন।’

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে ফাইনালে খেলতে হলে শুক্রবার কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামকে ও সেমিফাইনালে ফ্রান্স অথবা উরুগুয়েকে হারাতে হবে।

তথ্যসূত্র : ফোর ফোর টু।




রাইজিংবিডি/ঢাকা/৫ জুলাই ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়