ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দুই বনকর্মীকে কুপিয়েছে গাছ পাচার চক্র

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ১৯ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুই বনকর্মীকে কুপিয়েছে গাছ পাচার চক্র

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম উত্তর বনবিভাগ নিয়ন্ত্রিত হাটহাজারী উপজেলার মন্দাকিনি বন বিট এলাকায় সরকারি বনের গাছ চুরিতে বাধা দেওয়ায় মন্দাকিনি বনবিটের দুই বনকর্মীকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা।

গুরুতর আহত দুই বনকর্মী হলেন মন্দাকিনি বনবিটের বনপ্রহরী চৌধুরী মো. আবু নছর এবং মো. জাকির হোসেন। গুরুতর অবস্থায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত মঙ্গলবার এই হামলার পর বুধবার হাটহাজারী থানায় সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মন্দাকিনি বনবিট কর্মকর্তা ফরেস্টার মো. কুদ্দুসুর রহমান জানান, মন্দাকিনি বনবিটের সরকারি বন বাগানে স্থানীয় নাজিম উদ্দিন ফরিদ এবং আজিজুল হকের নেতৃত্বে গাছ চুরির চেষ্টা করে আসছে দীর্ঘ দিন ধরে। বিভিন্ন সময়ে গাছ চুরিতে বাধা দেয় মন্দাকিনি বিটের বনকর্মীরা। এতে ক্ষিপ্ত হয়ে গত মঙ্গলবার বন বাগানে নিয়মিত পাহারা থাকাকালে স্থানীয় সন্ত্রাসী নাজিম উদ্দিন ফরিদ এবং আজিজুল হকের নেতৃত্বে ৬/৭ জন সন্ত্রাসী ধারালো অস্ত্র নিয়ে বনকর্মীদের ঘিরে হামলা চালায়। পরে খবর পেয়ে বনবিট কার্যালয় থেকে অন্য কর্মীরা ছুটে গিয়ে গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে স্থানীয় নাজিরহাট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

হাটহাজারী রেঞ্জ কর্মকর্তা রেজাউল আলম জানান, সরকারি গাছ চুরিতে বাধা দেওয়ায় সংঘবদ্ধ গাছ পাচার চক্র বনকর্মীদের উপর হামলা চালিয়ে হত্যার চেষ্টা করেছে। এই ঘটনায় হাটহাজারী মডেল থানায় সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চালিয়ে যাচ্ছে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৯ জুলাই ২০১৮/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়