ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সমাবেশ

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ১০ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সমাবেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশ শুক্রবার বিকালে রাজধানীর বায়তুল মোকাররমের পূর্বগেটে অনুষ্ঠিত হয়।

সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

তিনি বলেন, ‘সরকার কোমলমতি শিক্ষার্থীদের সম্পূর্ণ অরাজনৈতিক আন্দোলনে শক্তি প্রয়োগ, হামলা-মামলা করে যেভাবে দমন পীড়ন চালিয়েছে তা কোন মানবিক ও গণতান্ত্রিক সরকার করতে পারে না।’

সরকারের সমালোচনা করে চরমোনাইয়ের পীর বলেন, ‘দেশের প্রতিটি ক্ষেত্রে দুর্নীতি, অনিয়ম ও জবরদখল চলছে। মন্ত্রী-এমপি, বিচারপতি ও শীর্ষ কর্মকর্তারাও অনিয়মে জড়িত। সড়কে আইন মানছে না কেউ। কোমলমতি শিক্ষার্থীরা প্রকাশ্যে চোখে আঙ্গুল দিয়ে এসব অনিয়ম দেখিয়ে দিয়েছে। এতে এদেশের পথচলার নতুন দিক-নির্দেশনা এসেছে। ’

তিনি বলেন, ‘শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে সরকার রাজনীতির গন্ধ পেয়ে শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর অত্যাচার করছে। অন্যদিকে কেউ কেউ এই আন্দোলনে ভর করে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে। সর্বক্ষেত্রে এই অতি রাজনীতি সবার জন্যই ক্ষতিকর।

আগামী জাতীয় নির্বাচন নিয়ে কোন ধরনের ছল-চাতুরী সহ্য করা হবে না। দেশ পরিচালনায় জনমতের যথাযথ প্রতিফলন ঘটাতে হবে। বর্তমান সিইসির সঠিক দায়িত্ব পালনের সাহস না থাকলে পদত্যাগ করুক। এদেশে অবাধ-সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই।’

শেখ ফজলুল করীম মারুফ বলেন, ছাত্র রাজনীতি হওয়ার কথা শিক্ষার্থীদের স্বার্থে। কিন্তু বর্তমানে ছাত্র রাজনীতি হচ্ছে ক্ষমতায় থাকা ও ক্ষমতায় যাওয়ার স্বার্থে। কোটা আন্দোলন ও নিরাপদ সড়ক আন্দোলনে ছাত্রলীগের ভূমিকা যেমন প্রশ্নবিদ্ধ তেমনি অরাজনৈতিক ছাত্র বিক্ষোভকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করার যে অপপ্রয়াস তাও দুঃখজনক।

সংগঠনের সেক্রেটারি জেনারেল এম. হাছিবুল ইসলামের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন দলের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, প্রচার সম্পাদক মাওলানা আহমাদ আব্দুল কাইয়ুম, মাওলানা নেছার উদ্দিন, লোকমান হোসাইন জাফরী, মুহাম্মাদ বরকতুল্লাহ লতিফ, শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম ও এমদাদউল্লাহ।



রাইজিংবিডি/ঢাকা/১০ আগস্ট ২০১৮/নঈমুদ্দীন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়