ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বঙ্গবন্ধু বিশ্বমানবতার পথপ্রদর্শক : মতিয়া চৌধুরী

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ১৪ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধু বিশ্বমানবতার পথপ্রদর্শক : মতিয়া চৌধুরী

নিজস্ব প্রতিবেদক : মানব ইতিহাসের অন্যতম নিষ্ঠুর হত্যাযজ্ঞ হয় ১৯৭৫ সালের ১৫ আগস্ট। এ হত্যাযজ্ঞের মাধ্যমে বঙ্গবন্ধুকে তার প্রিয় বাংলাদেশ কিংবা বাঙালি থেকে বিচ্ছিন্ন করতে পারেনি বরং দিনে দিনে বিশাল থেকে বিশালতর হয়ে তিনি বিশ্বমানবতার পথপ্রদর্শক হয়ে আছেন। ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি।

মঙ্গলবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে যুবলীগ আয়োজিত জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

কৃষিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ত্যাগ ও তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ বাঙালি জাতির অন্তরে প্রোথিত হয়ে আছে। আমরা জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে তার স্বপ্ন সোনার বাংলা প্রতিষ্ঠায় আত্মনিয়োগ করি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী করে ২০৪১ সালে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় আত্মনিয়োগ করি। দারিদ্র্য, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত, শান্তিপূর্ণ, সমৃদ্ধ, অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে আমাদের অবশ্যই জয়ী হতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার আদর্শের রাজনীতি করেন দেশ ও জনগণের জন্য। তিনি রাজনীতি করেন জাতির পিতার অসম্পূর্ণ কাজকে সম্পন্ন করতে। তিনি রাজনীতি করেন বাংলাদেশকে একটি উন্নত দেশ হিসেবে বিশ্বের বুকে স্থান করার জন্য। বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। বাংলাদেশ এখন স্যাটেলাইটের দেশ, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের ক্ষেত্র। আজ শেখ হাসিনার হাত ধরে ডিজিটাল বাংলাদেশের সুফল বইছে।

মতিয়া চৌধুরী আরো বলেন, ঘাতকরা শুধু ব্যক্তি বঙ্গবন্ধুকে হত্যা করতে চায়নি তারা বাংলাদেশকে হত্যা করতে চেয়েছিল। স্বাধীনতাবিরোধী সেই ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করে ক্ষান্ত হননি, তারা চেয়েছিল বাংলাদেশ যেন সামনের দিকে এগিয়ে যেতে না পারে। তাই তারা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। এসব ঘাতক ও স্বাধীনতাবিরোধী চক্রকে প্রতিহত করার জন্য যুবলীগের নেতাকর্মীদের সবসময় সচেষ্ট থাকতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, প্রধানমন্ত্রীর এপিএস অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। প্রধান বক্তা ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ।



রাইজিংবিডি/ঢাকা/১৪ আগস্ট ২০১৮/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়