ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সাফে রোববার পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ২৯ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাফে রোববার পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের পর্দা উঠেছে শুক্রবার। আগামীকাল রোববার নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ‘বি’ গ্রুপের এই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। ভুটানের স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে ম্যাচটি।

বাংলাদেশ প্রথম ম্যাচে মাঠে নামলেও পাকিস্তান ইতিমধ্যে একটি ম্যাচ খেলে ফেলেছে। প্রথম ম্যাচেই তাদের পেতে হয়েছে হারের তিক্ত স্বাদ। তাও যেন-তেন হার নয় ১২-০ গোলের হার। বড় ব্যবধানে তাদের হারিয়েছে নেপাল।

বাংলাদেশ তাদের প্রথম ম্যাচকে সামনে রেখে গেল বুধবার থেকে নিজেদের প্রস্তুত করছে। কঠোর অনুশীলনের মধ্যেই আছে তারা। আজও অনুশীলন করেছে বাংলাদেশ দল। সকালে হালকা ওয়াকিং করে বাংলাদেশ দল। এরপর তারা জিমে যায়। আগামীকালকের ম্যাচকে সামনে রেখে বাংলাদেশ দল প্রস্তুত। দলের সবাই সুস্থ্য আছে। তারা পাকিস্তানের বিপক্ষে নিজেদের সেরাটা দিয়ে খেলতে মুখিয়ে আছে।

আগস্টে ভুটানে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে পাকিস্তানকে ১৪-০ গোলে হারিয়েছিল বাংলাদেশের কিশোরীরা। সেই দলের অধিকাংশ খেলোয়াড় এই দলেও রয়েছে। সুতরাং আরো একটি বড় জয়ের অপেক্ষায় বাংলাদেশের কিশোরীরা।

 



এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ

সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে মৌসুমী-মারিয়াদের প্রতিপক্ষ নেপাল ও পাকিস্তান। রোববার পাকিস্তানের বিপক্ষে খেলার পর ২ অক্টোবর গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে নেপালের বিপক্ষে। ৫ অক্টোবর হবে দুটি সেমিফাইনাল। আর ৭ অক্টোবর হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ ও ফাইনাল। ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, স্বাগতিক ভুটান ও মালদ্বীপ। শ্রীলঙ্কা এই টুর্নামেন্টে খেলার কথা থাকলেও শেষ মুহূর্তে তারা নিজেদের সরিয়ে নেয়।

২৩ সদস্যের বাংলাদেশ দল : মাহমুদা আক্তার, রূপনা চাকমা, রুকসানা বেগম, মাসুরা পারভীন, শিউলি আজিম, মোসাম্মদ আঁখি খাতুন, সাজেদা খাতুন, শামসুন্নাহার, আনাই মোগিনি, নাজমা, রিতু পর্না চাকমা, নিলুফা ইয়াসমিন নীলা, মারিয়া মান্ডা, মোসাম্মদ মিসরাত জাহান মৌসুমি (অধিনায়ক), মোসাম্মদ ইসরাত জাহান রতœা, মনিকা চাকমা, মার্জিয়া, সানজিদা আক্তার, তহুরা খাতুন, মোসাম্মদ সিরাত জাহান স্বপ্না, শ্রীমতি কৃষ্ণারাণী সরকার, মোসাম্মদ রাজিয়া খাতুন ও অনুচিং মোগিনি।



রাইজিংবিডি/ঢাকা/২৯ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়